চন্দনাইশে উগ্রবাদ প্রতিহতকরণে সিটিজেন প্রশিক্ষণ সম্পন্ন

দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বেসরকারি উন্নয়ন সংস্থা সংশপ্তক কর্তৃক দি এশিয়া ফাউন্ডেশন এর আর্থিক সহয়োগিতায় সংশপ্তক-পিস প্রকল্পের ‘উগ্রবাদ প্রতিহতকরণে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণ’ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ’ চন্দনাইশ উপজেলায় সম্পন্ন হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) চন্দনাইশ উপজেলার বরমা মৌলভীবাজার মোস্তফা কনভেনশন হলে অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা ভূমি কর্মকর্তা (এসি ল্যান্ড) মাহফুজা জেরিন।
চট্রগ্রাম সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম জেলার আওতাধীন বাঁশখালী, আনোয়ারা, সাতকানিয়া, চন্দনাইশ, বোয়ালখালী, কর্ণফুলী উপজেলা ও সংশ্লিষ্ট থানায় বাস্তবায়ন করা হচ্ছে পিস প্রকল্পটি।
সংশপ্তকের প্রধান নির্বাহী লিটন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কার্যক্রমে ফ্যাসিলিটেটর হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন দি এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশ এর সিনিয়র প্রোগ্রাম অফিসার (এমঅ্যান্ডই) জয়নাল আবেদীন, প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন কোঅর্ডিনেটর ফাবিয়া ফিরোজ এবং চট্টগ্রামে নিয়োজিত প্রোগ্রাম অফিসার মো. নাসির উদ্দিন। সংশপ্তক-পিস প্রকল্পের চন্দনাইশ উপজেলার সমন্বয়কারী রানা চৌধুরীর সমন্বয়ে আয়োজিত প্রশিক্ষণে স্বাগত বক্তব্য রাখেন সংশপ্তক-পিস প্রকল্পের সমন্বয়কারী মোহাম্মদ ওবায়দুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে চন্দনাইশ উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসি ল্যান্ড) মাহফুজা জেরিন বলেন, উগ্রবাদ প্রতিহতকরণে কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের সক্রিয় ভূমিকা রাখতে হবে। পাশাপাশি কমিউনিটি পুলিশিং ফোরামে নারী সদস্যদের অংশগ্রহণ বাড়াতে হবে । কমিউনিটি পুলিশ ফোরামের সক্রিয় অংশগ্রহণ ও সমন্বয়ের মাধ্যমে সমাজে একটি সুন্দর এবং শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে হবে।
প্রশিক্ষণে আরো উপস্থিত ছিলেন সংশপ্তকের ট্রেনিং অ্যান্ড প্রজেক্ট অফিসার শবনম মোস্তারী, আনোয়ারা উপজেলা সমন্বয়কারী আবদুল ওয়াহেদ তালুকদার। প্রশিক্ষণে বরকল ২ ও ৭ নম্বর ওয়ার্ড এবং বরমা ৪ নম্বর ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং ফোরামের ২৫ জন (৮ জন নারী সদস্য এবং ১৭ জন পুরুষ) সদস্য অংশগ্রহন করেন ।

ডিসি/এসআইকে/এসইউ