বাঁশখালীতে ৩ পৃথক হত্যাকাণ্ডের ৪ আসামি গ্রেফতার

মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি >>>
চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাহারছড়া ইউনিয়নের ইলশায় ব্রিকফিল্ড ও সমাজের আধিপত্য বিস্তার করা নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ঝন্টু গ্রুপ ও নুরুল আবছার গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় নিহত হাফেজ মাওলানা মো. খালেদ বিন ওয়ালিদ (২৫), হাফেজ মো. ইব্রাহিম (২০) মৃত্যুবরণ করেন।  একইদিন সাধনপুর ইউনিয়নের দক্ষিণ সাধনপুর এলাকায় পূর্ব শক্রতা ও বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ট্রাক চালক জহিরুল ইসলাম (৩৫) কে কুপিয়ে হত্যা করা হয়।  পৃথক এই ২ ঘটনায় ২টি পৃথক হত্যা মামলায় এজাহারভুক্ত ৪ জন আসামিকে গ্রেফতার করেছে বাঁশখালী থানা পুলিশ।
বাহারছড়া ইলশা গ্রামে ২ হত্যাকাণ্ডের এজাহারভুক্ত আটককৃত আসামিরা হলেন পূর্ব ইলশা ৬ নম্বর ওয়ার্ডের মৃত আহমদ মিয়া প্রকাশ আইস্যা মিয়ার ছেলে মো. আজিজ আহমদ (৬০) ও মৃত ফারুক আহমদের ছেলে মো. রাসেল (২০)।  অন্যদিকে দক্ষিণ সাধনপুর এলাকার ৯ নম্বর ওয়ার্ডে পূর্ব শক্রতা ও বিরোধের জেরে জহির হত্যা মামলার এজাহারভুক্ত ২ আটককৃত আসামি হলেন একই এলাকার ফজল আহমদের ছেলে মো. আনিছ (২৬) ও কালীপুর ১ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুস সমদের ছেলে মো. মুবিনুল হক (৩৫)।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ ওসি মো. রেজাউল করিম দৈনিক চট্টগ্রামকে বলেন, সম্প্রতি সময়ে ঘটে যাওয়া ৩ হত্যাকাণ্ডে জড়িত ৪ জন এজাহারভুক্ত আসামিকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করা সম্ভব হয়েছে।  অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।  আটক ৪ জন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।
উল্লেখ্য, গত মঙ্গলবার (১২ মে) রাতে বাহারছড়া ইউনিয়নের ইলশায় ব্রিক ফিল্ড ও সমাজের আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ঝন্টু গ্রুপ ও নুরুল আবছার গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় নিহত হয় হাফেজ মাওলানা মো. খালেদ বিন ওয়ালিদ (২৫), হাফেজ মো. ইব্রাহিম (২০)।  অপরদিকে একই দিন সকালে সাধনপুর ইউনিয়নের দক্ষিণ সাধনপুর এলাকায় পূর্ব শত্রুতা ও বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ট্রাক চালক জহিরুল ইসলাম (৩৫) নিহত হন।

ডিসি/এসআইকে/এমএমবিটি