নিখোঁজের চারদিন পর পাহাড়ি টিলা থেকে তরুণের লাশ উদ্ধার

ফটিকছড়ি প্রতিনিধি >>>
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় নিখোঁজের চারদিন পর মো. আবদুর রহীম (২০) নামে এক তরুণের লাশ উদ্ধার করেছে পুলিশ।  আজ বুধবার (২০ মে) বিকেলে উপজেলার ধর্মপুর ইউনিয়নের মেম্বারের টিলার উপর থেকে তার লাশ উদ্ধার করা হয়।  নিহত রহীম উপজেলার একই ইউনিয়নের উত্তর ধর্মপুর গ্রামের মৃত আবদুল হালিমের ছেলে, পেশায় কৃষক।
পুলিশ ও এলাকার লোকজন জানান, গত রবিবার বিকেলে রহীম নিজের কাজে ঘর থেকে বের হন।  প্রতিদিন তিনি রাত ৭ বা ৮ টার সময় বাড়ি ফিরে আসলেও ওই দিন আর ফিরে আসেননি।  বিলম্ব দেখে ওইদিন রাত ৮ টার দিকে পরিবারের লোকজন তার ব্যবহৃত মুঠোফোনে ফোন দেয়ার পর মোবাইল বন্ধ পায়।  ব্যস্ত আছে ভেবে ২ ঘণ্টা পর আবারও একাধিকবার ফোন দেয়ার পরেও বন্ধ পাওয়ায় পরিবারের সকলে উদ্বিগ্ন হয়ে পড়েন।  অনেক খোঁজাখুঁজির পর না পেয়ে গত ১৯ মে নিখোঁজ রহীমের ছোট ভাই মো. আমির হোসেন ফটিকছড়ি থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।
গতকাল বুধবার বিকেলে ওই এলাকার স্থানীয় মেম্বার টিলার উপরে একজন মহিলা জ্বালানি কাঠ কুড়াতে গিয়ে লাশ দেখতে পান।  পরে এলাকাবাসীর মাধ্যমে বিষয়টি থানায় অবহিত করেন।  পরে বিকেলে ঘটনাস্থলে গিয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল তৈরির পর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠায়।
নিহতের ভাই মো. আমির হোসেন বলেন, ‘আমার ভাই কিংবা আমাদের পরিবারের সাথে কারো কোনো বিরোধ নেই।  কে বা কারা তাকে হত্যা করেছে আমি তাদের বিচার চাই’।
ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আকতার বলেন, ‘লাশ উদ্ধার করেছি।  নিহতের পরিবারের সাথে কথা বলেছি।  তারা মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  এছাড়া ময়নাতদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর হত্যার উদ্দেশ্য বোঝা যাবে।

ডিসি/এসআইকে/এমজেইউ