শিবির ক্যাডার সরোয়ারের দুই সহযোগী গ্রেফতার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
দুর্ধর্ষ শিবির ক্যাডার সরোয়ারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে সিএমপির বায়েজিদ থানা পুলিশ। গতকাল শুক্রবার (৫ জুন) রাত পৌনে ১২ টার দিকে বায়েজিদ থানাধীন হাজী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট ডিউটিরত পুলিশ তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। মো. ইকবাল (২৮) ও মো. মিজান (২৯) নামের এই দুই সন্ত্রাসীর বিরুদ্ধে মাদক ব্যবসা ও ছিনতাই কাজে যুক্ত থাকার অভিযোগ আছে বলে জানিয়েছেন বায়েজিদ বোস্তামী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার।
তিনি দৈনিক চট্টগ্রামকে জানান, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (বায়েজিদ বোস্তামী জোন) পরিত্রাণ তালুকদার স্যারের দিকনির্দেশনায় টীম বায়েজিদ থানা বায়েজিদের হাজী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রাস্তার উপর অস্থায়ী চেকপোস্ট পরিচালনা করে। এসময় পুলিশ পরিদর্শক (তদন্ত) সহিদুল ইসলামসহ এসআই গোলাম মো. নাসিম হোসেন সঙ্গীয় অফিসার ফোর্সদের সহায়তায় ছিনতাইকারী ও অবৈধ মাদক ব্যবসায়ী মো. ইকবাল (২৮) ও মো. মিজান (২৯) কে গ্রেফতার করতে সক্ষম হয়। তারা এলাকার চিহ্নিত সন্ত্রাসী এবং শিবির ক্যাডার সরোয়ারের সহযোগী। 
এসময় তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক (এলজি), ৩ রাউন্ড শটগানের কার্তুজ, ৪০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১টি মোটর সাইকেল উদ্ধার করা হয়। তিনি আরো জানান, আসামি ইকবালের বিরুদ্ধে বায়েজিদ থানায় অস্ত্র ও মাদক আইনে ৪টি মামলা রয়েছে। অন্যদিকে অপর আসামি মিজানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে শুধু আমাদের বায়েজিদ থানায় ৬টি মামলা রয়েছে। অন্যান্য থানায়ও তাদের বিরুদ্ধে মামলা রয়েছে। আমরা সেগুলোর তথ্য নেয়ার চেষ্টা করছি। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক মামলা দায়ের করা হয়েছে। আজ শনিবার (৬ জুন) আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

ডিসি/এসআইকে/আইএস