নিখোঁজ সাংবাদিক সরওয়ারকে ফেলে গেলো কারা?

সীতাকুণ্ড প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
দৈনিক আজকের সূর্যোদয়ের সংবাদকর্মী নিখোঁজ গোলাম সরওয়ারকে অজ্ঞান অবস্থায় সীতাকুণ্ডের কুমিরা এলাকায় পাওয়া গেছে।  স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছেন।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে অজ্ঞান অবস্থায় সীতাকুণ্ডের কুমিরা এলাকায় পাওয়া গেছে।  পুলিশ ঘটনাস্থলে যাচ্ছে।
কতোয়ালী থানা পুলিশের একটি টীমও ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে বলে জানা গেছে।
এর আগে রবিবার (১ নভেম্বর) বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংবাদিকেরা সিএমপি কমিশনারের অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।  পরে ১ টার দিকে পুলিশ কমিশনারের অফিসমুখে সাংবাদিকরা রওয়ানা হলে সিএমপি কমিশনার নিজেই অফিসের নীচতলায় এসে সাংবাদিকদের সাথে কথা বলেন।  এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ রবিবার রাতের মধ্যে গোলাম সরওয়ারকে অক্ষত অবস্থায় ফিরিয়ে না দিলে পরেরদিন থেকে কঠোর কর্মসূচির কথা জানান।  এসময় সিএমপি কমিশনার সাংবাদিক গোলাম সরওয়ারকে উদ্ধারে জোর প্রচেষ্টা অব্যাহত থাকার কথা জানান।  কর্মসূচির পৌনে ৭ ঘন্টার মধ্যে গোলাম সরওয়ারের সন্ধ্যান পাওয়া গেলো।

স্থানীয়রা জানান, সীতাকুণ্ডের ছোট কুমিরা গরুর বাজার সংলগ্ন একটি খালের পাশে কে বা কারা সাংবাদিক গোলাম সরওয়ারকে ফেলে গেছে। স্থানীয়রা অজ্ঞান অবস্থায় তাকে পাওয়ার পর পুলিশকে খবর দেন। এসময় তার শরীরে একটি স্যান্ডো গেঞ্জি আর অন্তর্বাস ছাড়া কিছুই ছিল না। কিছুক্ষণ পর পর একটু জ্ঞান ফিরে আসলেই সাংবাদিক গোলাম সরওয়ার শুধু বলতে থাকেন ‘আমি আর নিউজ করব না; আমাকে তোমরা মেরো না-আমাকে ছেড়ে দাও’।
সীতাকুণ্ড মডেল থানার ইনচার্জ (তদন্ত) সুমন বণিক বলেন, ‘সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে স্থানীয় কয়েকজন মানুষ একজনকে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। পরে পরিচয় খুঁজতে গিয়ে তিনি যে নিখোঁজ হওয়া সাংবাদিক গোলাম সরওয়ার সেটি নিশ্চিত হই। এ ঘটনায় চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি হওয়ায় আমরা তাৎক্ষণিক থানার ওসিকে খবর দিই। থানা থেকে একটি টিম রাতে এসে পৌঁছেছে। পরবর্তী যাবতীয় কাজ তারাই দেখভাল করবেন’।
গত ২৯ অক্টোবর সকাল থেকে নিখোঁজ হন সাংবাদিক গোলাম সরওয়ার। ওইদিন রাতে কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন আজকের সূর্যোদয়’র সহকারী সম্পাদক ও গোলাম সরওয়ারের সহকর্মী জুবায়ের সিদ্দিকী।এদিকে, গত ৪ দিন ধরে (বৃহস্পতিবার থেকে) নিখোঁজ গোলাম সরওয়ারকে কারা অজ্ঞান করে রাস্তায় ফেলে গেলো তা নিয়ে প্রশ্ন উঠেছে।  চট্টগ্রামে সাংবাদিক সমাজের অব্যাহত চাপের মুখে তাকে ছাড়তে বাধ্য হলেও এভারে রাস্তায় ফেলে যাওয়া নিয়ে ক্ষোভ দেখা গেছে।  যারা তাকে তুলে নিয়ে গুম করার চেষ্টা করেছিল তাদের দ্রুততার সাথে গ্রেফতারেরও দাবি জানান সাংবাদিক নেতারা।

ডিসি/এসআইকে/এমএসএ