গাড়ি ও সোনা ব্যবসায়ী মনিরের মাদক মামলা বিচারের জন্য প্রস্তুত

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
গাড়ি ও সোনা ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে মাদক মামলা বিচারের জন্য প্রস্তুত হওয়ায় তা বদলির আদেশ দিয়েছেন আদালত।  বুধবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত সিকদার এ আদেশ দেন।  এরপর থেকে মামলাটি সংশ্লিষ্ট ট্রাইব্যুনালে বিচারিক কার্যক্রম চলবে বলে জানান আদালতের সংশ্লিষ্ট সূত্র।
এর আগে, গত ২৬ জানুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মালেক চার্জশিট দাখিল করেন।  গোল্ডেন মনিরের গত ২২ নভেম্বর ১৮ দিন এবং ৩ ডিসেম্বর ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
সূত্র জানায়, বাড্ডা থানা অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলার তদন্ত কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডের আবেদন করেন।  আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক মইনুল ইসলাম দুই মামলায় তিন দিন করে মোট ছয় দিনের রিমাণ্ড মঞ্জুর করেন।  তবে দুটি মামলায় রিমান্ড একসঙ্গে চালানো নির্দেশ দেওয়া হয়।
অপরদিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার তদন্ত কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।  আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে বিচারক মামুনুর রশিদ তিন দিনের রিমান্ডের এ আদেশ দেন।
এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন।  অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে রিমান্ডের জোর দাবি জানান।  উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।
এর আগে, গত ২২ নভেম্বর পৃথক তিন মামলায় ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
২২ নভেম্বর গোল্ডেন মনিরের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে।

ডিসি/এসআইকে/এমএস