বায়েজিদে পরিত্যক্ত ভবনে নিয়ে পোশাক শ্রমিককে গণধর্ষণ, গ্রেফতার ৩

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের একটি পরিত্যক্ত সরকারি কোয়ার্টারে নিয়ে এক পোশাক শ্রমিককে গণধর্ষণের অভিযোগ উঠেছে।  এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।
শুক্রবার (২৮ মে) ভোরে বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ এলাকা থেকে অভিযুক্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।  গ্রেফতারকৃতরা হলেন- সাইফুর রহমান সুমন (২৮), মেহেদী হাসান জনি (৩২) ও মো.আলম (২৫)।
পুলিশ ‍সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (২৭ মে) রাত ৯ টার দিকে ভুক্তভোগী পোশাক শ্রমিক তার সহকর্মী সালাউদ্দিন আহমদের সঙ্গে দেখা করতে শেরশাহ কলোনী সরকারি বিল্ডিংয়ের সামনে যান।  এ সময় সাইফুর রহমান সুমন ও মেহেদী হাসান জনি নামে দুইজন তাদের আটকে রেখে মারধর করে। তাদের সাথে অবৈধ সম্পর্ক আছে বলে সালাউদ্দিন এবং গামেন্টস কর্মীকে মারধর করে ও ভয় দেখায়।  একপর্যায়ে দুইজনকেই হুমকি দিয়ে তাড়িয়ে দেয় তারা।  পরে তারা ঘটনাস্থল ত্যাগ করে একটু সামনে এগুলে কিছুক্ষণ পর সুমন ও জনি ভুক্তভোগী পোশাক শ্রমিককে মুখ চেপে ধরে পরিত্যক্ত একটি সরকারি কোয়ার্টারের নীচ তলায় নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে।  এসময় মো. আলম নামে একজন দরজার বাহিরে দাঁড়িয়ে পাহারা দেয়।  পরে বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ভুক্তভোগী নারী ও তার সহকর্মীকে একত্রে দাঁড় করিয়ে মোবাইলে ছবি তোলে এবং আরও মারধর করে ছেড়ে দেয়।  বলে দেয় এই ঘটনা যাতে কাউকে না বলে।  যদি বলে তাহলে ওই ছবিগুলো ছড়িয়ে দিবে এবং মহাবিপদ হবে।
বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, ধর্ষণের শিকার ভুক্তভোগী নারী থানায় মামলা দায়ের করেছেন।  এ ঘটনায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়।  ভুক্তভোগীকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) সেন্টারে ভর্তি করানো হয়েছে।

ডিসি/এসআইকে/আরএআর