মিরসরাইয়ে অর্ধকোটি টাকার মাদকসহ কাভার্ডভ্যান জব্দ, গ্রেফতার ৩

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের মিরসরাই উপজেলায় অভিযান চালিয়ে অর্ধকোটি টাকার ইয়াবাসহ তিনজনকে আটক করেছে র‍্যাব।  শনিবার (১২ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নুরুল আবছার।  এর আগে, শুক্রবার রাতে উপজেলার জোরারগঞ্জ থানার চৈতন্যরহাট এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন নোয়াখালী সদর উপজেলার পশ্চিম মাইজদী এলাকার আব্দুল মতিনের ছেলে মো. আমজাদ, কক্সবাজারের চকরিয়া উপজেলার নিজ পানখালী এলাকার কবির আহমেদের ছেলে মো. রফিক ও একই উপজেলার পহরচান্দা এলাকার আব্দুল হামিদের ছেলে মো. আমিনুল ইসলাম।
এএসপি নুরুল আবছার বলেন, চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ঢাকার দিকে যাচ্ছিল- এমন সংবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৈতন্যরহাট এলাকায় চেকপোস্ট বসানো হয়।  একপর্যায়ে একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে থামানোর সংকেত দেয়া হয়।
এ সময় গাড়ি না থামিয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে গাড়িটির চালকসহ তিনজনকে আটক করা হয়।  পরে তাদের দেয়া তথ্যমতে চালকের সিটের পাশে বিশেষ কায়দায় লুকানো ১৯ হাজার ২০০ ইয়াবা উদ্ধার করা হয়।  যার বাজারমূল্য আনুমানিক ৫৮ লাখ টাকা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, দীর্ঘদিন ধরে কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাঠাতেন তারা।  মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি হেফাজতে নেয়া হয়েছে।  পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাদের জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।  জোরারগঞ্জ থানা সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের শেষে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে বলে জানা গেছে। 

ডিসি/এসআইকে/এসএম