টেকনাফ থেকে ৬০ হাজার পিস ইয়াবাসহ পাচারকারী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের টেকনাফে নাফ নদে অভিযান চালিয়ে ৬০ হাজার ইয়াবাসহ এক মাদক পাচারকারীকে গ্রেফতার করেছে বিজিবি।  গ্রেফতার রমজান আলী (৩০) টেকনাফের হোয়াইক্যংয়ের পশ্চিম সাতঘরিয়া পাড়ার মৃত জয়নাল আবেদিনের ছেলে।
বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) সকালে হোয়াইক্যংয়ের খারাংখালীর মোস্তাকের মৎস্যঘের সংলগ্ন নাফ নদ থেকে ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়।
বিষয়টি নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, মোস্তাকের মৎস্যঘের সংলগ্ন নাফ নদ দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান দেশে আসার খবর পেয়ে বেড়িবাঁধে অবস্থান নেয় বিজিবির খারাংখালী বিওপির একটি টহল দল।
এ সময় দুই পাচারকারীকে নৌকাযোগে মিয়ানমার থেকে দেশে আসতে দেখে থামার সংকেত দেয় বিজিবি। সঙ্গে সঙ্গে নৌকা থেকে নাফ নদে ঝাঁপিয়ে পড়ে পালানোর চেষ্টা করে তারা।  চারদিক ঘেরাও করে একজনকে আটক করা হয়।  অপরজন পালিয়ে যায়।  পরে নৌকা তল্লাশি করে প্লাস্টিকের বস্তা থেকে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।
লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও বলেন, রমজান আলীর বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ডিসি/এসআইকে/এফআরইউ