চকরিয়ায় ৬ ভাই নিহতের ঘটনায় গাড়ির মালিক আটক

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের চকরিয়ার মালুমঘাটে ৬ ভাই নিহতের ঘটনার মামলায় পিকআপ মালিক মাহমুদুল করিমকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।  মঙ্গলবার (১ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই কক্সবাজারের পুলিশ সুপার সারোয়ার আলম।
তিনি জানান, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার মালুমঘাটে ৬ ভাই নিহতের ঘটনায় মামলায় পিকআপ মালিক মাহমুদুল করিমকে চকরিয়া থেকে গ্রেফতার করা হয়েছে।  আজ দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে, গত ১৬ ফেব্রুয়ারি চকরিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম রাজীব কুমার দে মামলাটি পিবিআইকে তদন্তের আদেশ দেন।  এরপর পিবিআই মামলাটির নথি পেয়ে তদন্তে নামে।
গত ৮ ফেব্রুয়ারি ভোরে বাবার শ্রাদ্ধ অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে পিকআপ চাপায় ৫ ভাই ঘটনাস্থলেই নিহত হন।  এ সময় আহত হন আরেক ভাই রক্তিম ও তাদের এক বোন।  পরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রক্তিমও মারা যান।  দুর্ঘটনার দিন রাতেই নিহতদের ছোট ভাই প্লাবন সুশীল চকরিয়া থানায় চালকসহ অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা করেন।
এরও আগে গত ৩০ জানুয়ারি মৃত্যু হয় তাদের বাবা সুরেশের।  তার শ্রাদ্ধের জন্যই সাত ছেলে ও দুই মেয়ে এসেছিলেন বাড়ি।  সেদিন ভোরে তার শ্রাদ্ধের আগে নয় ভাইবোন যাচ্ছিলেন চকরিয়ার ফকিরশাহ হাসিনাপাড়ার তিনরাস্তার মন্দিরে।  কিন্তু মালুমঘাটের ফকিরশাহ এলাকায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে।

ডিসি/এসআইকে/এফআরইউ