টেকনাফে দালালসহ ৫৭ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে বঙ্গোপসাগরের টেকনাফ উপকূল থেকে ৫৪ রোহিঙ্গাকে উদ্ধার করেছে র‌্যাব।  এ সময় তাদের পাচারের সঙ্গে জড়িত দুই দালালসহ তিনজনকে আটক করা হয়েছে।
শুক্রবার (২৫ মার্চ) ভোররাতে উপজেলার বাহারছড়ার শামলাপুর চ্যানেল থেকে তাদের আটক করা হয়।  তাদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে।
র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ৫৪ রোহিঙ্গা, দুই দালাল ও স্থানীয় একজনকে আটক করা হয়।  এ সময় তাদের ব্যবহৃত ট্রলারটিও জব্দ করা হয়।  তিনি বলেন, মূলত দালাল চক্রের ফাঁদে পড়ে সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা ছিল তাদের এ বিষয়ে আরও বিস্তারিত বিকেলে সংবাদ সম্মেলন করে জানানো হবে।
এর আগে গত ২১ মার্চ দুপুরে মালয়েশিয়া বলে মহেশখালীর সোনাদিয়া দ্বীপে নামিয়ে দেওয়া ১৪৮ রোহিঙ্গাকে উদ্ধার করে পুলিশ।  তাদের মাঝে নারী ও শিশুর সংখ্যা বেশি।  দ্বীপ উপজেলা মহেশখালীর সোনাদিয়া থেকে তাদের উদ্ধার করা হয় বলে জানিয়েছিলেন কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম।  সেইদিন ভোররাতে তাদেরকে তীরে নামিয়ে দিয়ে দালালচক্র পালিয়ে যায়।

ডিসি/এসআইকে/এফআরইউ