চসিকের সেই বসাককে গাজীপুরে বদলি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) বহুল আলোচিত, নানান অনিয়মে অভিযুক্ত যান্ত্রিক শাখার নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাককে গাজীপুর সিটি কর্পোরেশনে বদলি করা হয়েছে।
গত বুধবার (২৩ মার্চ) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলামের সই করা এক আদেশে তাকে বদলি করা হয়।  বদলির আগে সুদীপ বসাক চসিকের যান্ত্রিক শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
এর আগে গত ১৫ ফেব্রুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার শাখার উপসচিব রিয়াসাত আল ওয়াসিফের সই করা এক আদেশে সিলেট এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে কর্মরত নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক) মো. আকবর আলীকে চসিকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) হিসেবে প্রেষণে বদলি করা হয়েছে।
এদিকে গত ১৬ মার্চ নির্বাহী প্রকৌশলী সুদীপ বসাকের বিরুদ্ধে বিভিন্ন যন্ত্রপাতির ভাড়া আত্মসাৎ ও বেআইনিভাবে দোকান বরাদ্দ নেওয়ার অভিযোগের বিষয়ে তদন্ত কমিটি গঠন করে চসিক।  চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলামকে আহ্বায়ক ও অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরীকে সদস্য করে এ কমিটি করা হয়।  প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল আলম এ কমিটি গঠন করেন।  সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হলেও প্রতিবেদন সম্পর্কে গোপনীয়তা রক্ষা করছে সিটি কর্পোরেশন।
কমিটি গঠনের ওই আদেশে বলা হয়, দুই বছর ধরে প্ল্যান্ট, রোলার ও মরদেহ পরিবহনভাড়া সিটি কর্পোরেশনের তহবিলে জমা না দিয়ে আত্মসাতের অভিযোগ উঠেছে সুদীপ বসাকের বিরুদ্ধে।  এছাড়া নগরের পাঁচলাইশে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিজের সামনে বেআইনিভাবে দুটি দোকান বরাদ্দ নিয়েছেন বলে অভিযোগ আছে।  বিষয়গুলো তদন্তে দুই সদস্যের কমিটি করা হয়েছে।  কমিটি চাইলে আরও সদস্য নিতে পারবে।

ডিসি/এসআইকে/আরসি