মোটরসাইকেল-অস্ত্র-গুলি-মোবাইলসহ ৫ জনকে ধরলো আকবরশাহ থানা পুলিশ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
বিশেষ অভিযান চালিয়ে ৪টি চোরাই মোটরসাইকেল, দেশে তৈরি অস্ত্র-গুলি ও ২৩টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল সেটসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধার করেছে সিএমপির আকবরশাহ থানা পুলিশ।  এই ঘটনায় জড়িত ৫ জনকেও গ্রেফতার করে পুলিশ।  গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একাধিক মামলারও হদিস পাওয়া গেছে বলে জানিয়েছে আকবরশাহ থানা পুলিশ।  সোমবার (১২ সেপ্টেম্বর) ভোরগত গভীর রাতে এই অভিযান পরিচালনা করা হয়।
জানা গেছে, সোমবার ভোরগত গভীর রাতে আকবরশাহ্ থানাধীন লতিফপুর পাকা রাস্তার মাথা এলাকাস্থ ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক থেকে দেশিয় আগ্নেয়াস্ত্র ও গুলি নিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।  এসময় তাদের কাছ থেকে ৭টি মোবাইলসহ বিভিন্ন চোরাই সন্দিগ্ধ মালামাল উদ্ধার করা হয়।  পরবর্তীতে ধৃত আসামিদের নিয়ে সোনাইছড়ি রোড এলাকা ও সীতাকুণ্ড থানাধীন ভাটিয়ারী এলাকায় অভিযান পরিচালনা করে সর্বমোট ৪টি চোরাই সন্দিগ্ধ মোটরসাইকেল, ১টি দেশিয় এলজি বন্দুক, ২ রাউন্ড কার্তুজ, ১টি ডেল ব্র্যান্ডের ল্যাপটপ, ৩টি ট্যাব, ২৩টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল সেট, ১টি স্টিলের ফোল্ডিং টিপ ছোরা, ১টি লোহার হ্যান্ড পান্স, ১টি মিনি জেনারেটর, ৭টি রেইন বো রংয়ের কৌটা, ১টি পুরাতন বৈদ্যুতিক চুলা, ১টি ভিশন কোম্পানীর এডজাস্ট ফ্যান, ২টি ওয়ালটন কোম্পানীর স্ট্যাবিলাইজার, ১টি পুরাতন এয়ার প্রেসার মেশিন, ৫টি বিভিন্ন মডেলের পুরাতন ওয়াটার প্যাম্প, ১১ কয়েল ক্যাবল, ২০টি বিভিন্ন মডেলের মোবাইল চার্জার, ২০টি বিভিন্ন মডেলের চার্জার ক্যাবল, ১৭টি বিভিন্ন মডেলের এয়ার ফোন, ৩টি হেডফোন, ১টি মাল্টি প্লাগ, ২টি রিমোর্ট, ৫টি ডাটা ক্যাবল, ৭টি কার্ড রিডার, ১৭টি পয়েন্ট কানেক্টরসহ বিপুল পরিমাণ চোরাই সন্দিগ্ধ মালামাল উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামিরা হচ্ছেন সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারির তেলিপাড়া এলাতার মাহবুব আলম প্রকাশ প্রকাশ মো. শফি আলম প্রকাশ শামসুল আলমের ছেলে মাসুদ আলম প্রকাশ হিরো (২৩), সীতাকুণ্ড উপজেলার উত্তর ফকিরপাড়ার দক্ষিণ সলিমপুর গ্রামের মৃত সোলায়মান ও জামাল খাতুনের ছেলে মানিক প্রকাশ সোহেল (৩২), একই উপজেলার মৃত নজির আহম্মদ ও হোসনে আরা বেগমের ছেলে মুহাম্মদ সাজু (৩৪), উপজেলার ফকিরহাটের কাজীপাড়া এলাকার মো. আকরাম খানের ছেলে মো. শামসুল আরেফিন খান প্রকাশ হৃদয় (২৩), সলিমপুরের সমাদার পাড়ার মৃত সিরাজ উদ্দিন ও শিরিনা আক্তারের ছেলে এবং রেখা বেগমের স্বামী মো. শফিকুল ইসলাম কাজল (২৯)।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর দৈনিক চট্টগ্রামকে জানান, ধৃত আসামিদের মধ্যে মাসুদ আলম প্রকাশ হিরো’র বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র, মাদকসহ ১০টি মামলা, মানিক প্রকাশ সোহেলের বিরুদ্ধে ৩টি মামলা, সাজু’র বিরুদ্ধে ৫টি মামলা, শামসুল আরেফিন খান প্রকাশ হৃদয়ের বিরুদ্ধে ৪টি মামলা এবং শফিকুল ইসলামের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।
তিনি জানান, আসামিরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, টোল রোড ও লিংক রোডে পথচারী ও যাত্রীদের অস্ত্রের ভয় দেখিয়ে মালামাল লুণ্ঠন করা ছাড়াও বিভিন্ন গৃহ ও দোকান থেকে মালামাল চুরির সাথে জড়িত বলে আমাদের কাছে স্বীকার করেছে।  ধৃত আসামিদের আকবরশাহ্ থানায় রুজুকৃত ২টি নতুন মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হযেছে।

ডিসি/এসআইকে