পুলিশি সেবা নিশ্চিতে দ্রুত ব্যবস্থা নিতে হবে : সিএমপি কমিশনার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
থানায় দায়েরকৃত মামলা ও অভিযোগসমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়।  সেই সাথে কেউ যেন হয়রানির শিকার না হয় সে দিকেও কঠোর নজর রাখার নির্দেশনা ছিল তাঁর।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) নগরের দামপাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এই নির্দেশ দেন।
সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, নগরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সব থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করতে হবে।  তিনি বলেন, যে সমস্ত অভিযোগ, মামলা বা সাধারণ ডায়েরি থানায় হবে সে বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে।  কেউ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়ে কঠোরভাবে নজরদারি থাকতে হবে।  মনে রাখতে হবে- নাগরিককে সেবা দেয়া আমাদের দায়িত্ব, হয়রানি থেকে মুক্ত করা আমাদের দায়িত্ব, সত্যিকার ক্ষতির শিকার ভুক্তভোগীকে যেমন আমরা দ্রুত সেবা দিবো, তেমনি কেউ যেনো বিনাদোষে আইনের আওতায় না আসে সে দিকটাও লক্ষ্য রাখতে হবে।
সভায় গত মাসের পারফরমেন্সের ভিত্তিতে মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, নবজাতক উদ্ধার, চোরাই পণ্য উদ্ধার, ক্লুলেস মামলার তদন্তে আসামি গ্রেফতার ইত্যাদি ভালো কাজের স্বীকৃতি হিসেবে ১৮ পুলিশ সদস্যকে পুরস্কৃত করেন সিএমপি কমিশনার।
এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এমএ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারিশসহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনারসহ সব থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/আরসি