চুরি হওয়া সিএনজি অটোরিকশা উদ্ধার করলো আকবরশাহ থানা, গ্রেফতার ২

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম নগরের আকবরশাহ্ থানাধীন শহীদ লেইন লাল দোকানের সামনে থেকে চুরি হওয়া একটি সিএনজি অটোরিকশা রাউজান থানার রমজান আলীর হাট চৌরাস্তা মোড় থেকে উদ্ধার করেছে আকবরশাহ থানা পুলিশ।  অভিযানে চুরির সঙ্গে জড়িত ২ জনকে গ্রেফতার করতেও সক্ষম হয় থানা পুলিশ।
গ্রেফতার দুইজন হলেন নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার সেজনা দীঘি এলাকার আব্দুল খালেকের ছেলে মো. রুবেল (৩০) ও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানা এলাকার মৃত ওয়াহেদ আলীর ছেলে মো. রমজান আলী (৩৫)।
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ভোরগত রাত সোয়া ২ টার দিকে তাদের গ্রেফতার করা হয়।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর জানান, সিএনজি অটোরিকশা চালক সৈয়দ হোসেন বুধবার দুপুরের খাবার খেতে পাশের শহীদ লেইনের বাসায় যান।  প্রায় ১ ঘণ্টা পর ফিরে এসে তার সিএনজি অটোরিকশা না পেয়ে তিনি সিএনজি অটোরিকশার মালিক নাজমুল হাসানকে জানান।  এ ঘটনায় অজ্ঞাতনামা চোরদের বিরুদ্ধে আকবরশাহ্ থানায় একটি মামলা হয়।  এরপর একটি টীম অনুসন্ধান শুরু করে।
তিনি জানান, আকবরশাহ্ থানা পুলিশের একটি টিম বিভিন্ন তথ্য উপাত্ত বিশ্লেষণ করে টানা ১০ ঘণ্টা অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোরগত রাত সোয়া ২ টার দিকে রাউজান থানার রমজান আলীর হাট চৌরাস্তা মোড় থেকে সিএনজি অটোরিকশা চুরির ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করে।  এ সময় তাদের কাছ থেকে সিএনজি অটোরিকশাটি উদ্ধার করা হয়।  সাথে উদ্ধার করা হয় সিএনজি অটোরিকশার ৪টি মাস্টার চাবিও।
গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম জেলা ও নগরের সিএনজি অটোরিকশা চুরির সঙ্গে জড়িত।  তাদের কাছ থেকে উদ্ধার করা মাস্টার চাবি দিয়ে যেকোনো সিএনজি অটোরিকশা স্টার্ট দেওয়া যায়।  তাদের প্রত্যেকের নামে বিভিন্ন থানায় ৪টি করে মামলা রয়েছে।

ডিসি/এসআইকে/আরসি