কক্সবাজারে স্বামীর মৃত্যুদণ্ড, স্ত্রীর যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
কক্সবাজারের পেকুয়ায় কলেজশিক্ষক ফরহাদ হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
একই সঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ বছর এবং যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত নারীকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছর কারাদণ্ড দেওয়া হয়।
আসামিদের অনুপস্থিতিতে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন পেকুয়া সদরের সিকদার পাড়ার মৃত মৌলরভী নুর আহম্মদের ছেলে ছালেহ জঙ্গি প্রকাশ ছোটন এবং তার স্ত্রী আসমা উল হুসনা লিপি।
আদালতের অতিরিক্ত পিপি নুরুল ইসলাম হেলালী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার সংক্ষিপ্ত বিরবণে জানা যায়, পেকুয়া সদরের সিকদার পাড়ার ছালেহ জঙ্গি প্রকাশ ছোটনের সঙ্গে ২০১৫ সালের ৬ মে পার্শ্ববর্তী মো. ইউনুচের ছেলে কলেজশিক্ষক ফরহাদের বৈদ্যুতিক তার সংযোগ নিয়ে কলহ সৃষ্টি হয়।  তাদের কলহটি এক পর্যায়ে মারামারিতে রূপ নেয়।  এ সময় বাড়িতে থাকা বন্দুক দিয়ে ফরহাদকে গুলি করেন ছোটন।  এতে ঘটনাস্থলে মারা যান ফরহাদ।
এ ঘটনায় নিহত ফরহাদের বাবা ইউনুচ বাদী হয়ে ছয়জনের নামে পেকুয়া থানায় একটি মামলা করেন।  মামলার দীর্ঘ তদন্ত শেষে ছোটন ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা।  ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পেয়ে এজাহারে থাকা চার আসামিকে বাদ দেওয়া হয়।  বাদীসহ মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন আদালত।

ডিসি/এসআইকে/এফআরইউ