ঘর ভাড়া নেয়ার ছলনায় চুরি, আকবরশাহ থানা পুলিশে ধরা ওরা ২ জন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
‘ঘর ভাড়া দেওয়া হবে’- এমন বিজ্ঞপ্তির সাঁটানো বাড়িতে মুখে মাস্ক লাগানো দুই ব্যক্তি যান ঘর দেখতে। তখন দুই চোরের একজন কথার ছলে ব্যস্ত রাখেন দারোয়ানকে। আর অপরজন কৌশলে ঘরের পানির কল, শাওয়ারসহ বিভিন্ন মালামাল সরিয়ে নেন। এরপর তারা চলে যান। এভাবেই অভিনব কায়দায় চুরি করেও শেষ রক্ষা হয়নি তাদের। সিএমপির আকবরশাহ থানা পুলিশ সেই ছদ্মবেশি ২ চোরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। এ সময় তাদের কাছ থেকে চুরি যাওয়া মালামালও উদ্ধার করা হয়।
গ্রেফতার আসামিরা হলেন সাতকানিয়ার ছমাদারপাড়ার মৃত আমির হামজার ছেলে মো. আলমগীর (৫০) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রর্ত্যুল্যা এলাকার হাজী শাহ আলমের ছেলে মো. শাকিল আহমদ সাজু (৪০)।
বুধবার (২ নভেম্বর) বায়েজিদ ও পাঁচলাইশ থানা এলাকা থেকে দু’জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে আকবরশাহ থানা পুলিশ।
গত ৩০ সেপ্টেম্বর দুপুরে আকবরশাহ’র রেলওয়ে হাউজিং সোসাইটি এলাকায় এ ঘটনা ঘটেছিল।
গ্রেফতার আলমগীরের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, চুরিসহ বিভিন্ন অভিযোগে ৬টি মামলা ও শাকিলের বিরুদ্ধেও বিভিন্ন থানায় অস্ত্র আইনে ৩টিসহ মোট ৯টি মামলা রয়েছে বলে জানা গেছে।
আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর বলেন, ‘রেলওয়ে হাউজিং সোসাইটি এলাকায় ‘ঘর ভাড়া দেওয়া হবে’ নোটিশ দেখে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে মুখে মাস্ক দেওয়া দুই ব্যক্তি ঘরের ভেতরে প্রবেশ করে। একজন গল্পের ছলে দারোয়ানকে ব্যস্ত রাখে। এই ফাঁকে আরেকজন ঘরের ভেতরে প্রবেশ করে পানির ট্যাব শাওয়ারসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায়’।
তিনি আরও বলেন, ‘এ ঘটনায় বাড়ির মালিক একটি মামলা দায়ের করেন। বুধবার অভিযান চালিয়ে বায়েজিদ ও পাঁচলাইশ থানা এলাকা থেকে চুরির ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করা হয়। আজ তাদের আদালতে পাঠানো হয়েছে’।

ডিসি/এসআইকে/আরসি