চুরি করা শার্ট পরে টিকটক, ভিডিও দেখে শনাক্ত মালিকের

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চুরি করা শার্ট পরে টিকটক ভিডিও করেছিলেন এক তরুণ। সেই ভিডিও দেখেন শার্টের আসল মালিক। পরে তিনি পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে টিকটক ভিডিও করা তরুণসহ দুইজনকে গ্রেফতার করে।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সৈয়দপুর ইউনিয়নের পশ্চিম সৈয়দপুর গ্রামে এ ঘটনা ঘটে। গ্রেফতাররা হলেন- শাহিন আলম (১৯) ও রাকিব হাসান (১৯)। এ ঘটনায় ভুক্তভোগী শিরিনা আক্তার বাদী হয়ে মামলা করেছেন।
শিরিনা আক্তার জানান, তিনি ঢাকা থেকে বিভিন্ন গার্মেন্টস পণ্য কিনে এনে বাড়িতে স্থানীয় লোকজনের কাছে বিক্রি করেন। গত মাসে তার মা অসুস্থ হয়ে রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন। মাকে দেখতে তিনি গত ১ জুলাই ঢাকায় যান। এ সময় তার দুই সন্তানও তার সঙ্গে যায়। বাড়িতে কেউ ছিল না।
তিনি জানান, ২৩ জুলাই বাড়ি ফিরে এসে শিরিনা আক্তার দেখেন তার ঘরের আসবাবপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। ঘরে টেলিভিশনটি নেই। ঘরের আলমারিতে সাড়ে সাত ভরি স্বর্ণালংকার ছিল। সেগুলো নেই। এছাড়া বিক্রির জন্য রাখা শার্টের আলমারি ভেঙে আটটি শার্ট নিয়ে গেছে। এ ঘটনায় তিনি থানায় অজ্ঞাতপরিচয় আসামি করে মামলার আবেদন করেন। এরপর এক সপ্তাহ কেটে যায়। হঠাৎ তার এক আত্মীয় দেখতে পান, তার ঘর থেকে চুরি হওয়া একটি শার্ট পরে শাহিন নামের এক তরুণ টিকটক করছেন। আইডি ‘শাহিনুল্লাহ ৫’ থেকে ভিডিওটি ছাড়া হয়েছে। ঘটনা জানার পর শিরিনা আক্তার ভিডিওটি দেখেন। একই রকম শার্ট তার কাছে আরও ছিল। তিনি ভিডিওর শার্টের সঙ্গে তা মিলিয়ে দেখেন। এরপর তিনি পুলিশকে খবর দেন।
সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, অভিযান চালিয়ে শাহিনের ঘর থেকে তিনটি ও রাকিবের ঘর থেকে দু’টি শার্ট উদ্ধার করা হয়েছে। এছাড়া আড়াই হাজার টাকায় বিক্রি করা চুরি হওয়া টেলিভিশনটি উদ্ধার করা হয়। তবে তারা স্বর্ণালংকার কোথায় বিক্রি করেছে তা এখনও জানা যায়নি। তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।
বৃহস্পতিবার বিকেলে ওই দুই তরুণকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ডিসি/এসআইকে/এসইউআর