চট্টগ্রামে বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিচার শুরু

আদালত প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে ২০১৮ সালের অক্টোবর বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরে ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। বৃহস্পতিবার চট্টগ্রাম সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।
আসামিপক্ষের আইনজীবী মহানগর যুবদলের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজমুল হাসান সিদ্দিকী বলেন, ককটেল বিস্ফোরণ-গাড়ি ভাঙচুরের মামলার আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন হয়েছে। আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তারা নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন জানালেও তা নামঞ্জুর করেন আদালত। উভয়পক্ষের শুনানি শেষে বিচার শুরুর আদেশ দেন আদালত।
মামলায় ৪৬ আসামির মধ্যে রয়েছেন মহানগর বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফরহাদ হোসেন, বায়েজিদ থানা জামায়াতের সাবেক আমীর ঈসমাইল হোসেন সিরাজী, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল, সাধারণ সম্পাদক মামুন আলম, পাঁচলাইশ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এস এম আবুল কালাম আবু, বিএনপি নেতা কামরুল ইসলাম, এরশাদ হোসেন প্রমুখ।
২০১৮ সালের ১৪ অক্টোবর রাতে নগরের শেরশাহ এলাকায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি-জামায়াত। এ সময় মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় ৪৪ জনের নামে মামলা হয়। পুলিশ তদন্ত শেষে ৪৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন।

ডিসি/এসআইকে/এনএনপি