নাশকতার মামলায় শিমুল-শামাসহ বিএনপির ৬০ জনের বিচার শুরু

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
রাজধানীর বাড্ডা থানায় এলাকায় নাশকতার অভিযোগে ২০১৫ সালে দায়ের করা মামলায় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৬০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে। একই সঙ্গে শিমুল বিশ্বাস হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
রবিবার (৩ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ২৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত। আদালতের পেশকার শিশির হাওলাদার বিষয়টি নিশ্চিত করেছেন।
২০১৫ সালের মার্চ মাসে রাজধানীর বাড্ডা থানায় এলাকায় নাশকতার অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করে। এরপর তদন্ত শেষে শামা ওবায়েদ ও অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৬০ জনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়।
‘এটি একটি মিথ্যা মামলা’ দাবি করে শিমুল বিশ্বাসের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, ‘আট বছর আগে ২০১৫ সালের মার্চ মাসে নাশকতার অভিযোগ পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেছিল। এই মামলায় শিমুল বিশ্বাস মূল আসামিও নন। তিনি নিয়মিত হাজিরা দিচ্ছেন, কিন্তু বর্তমানে তিনি অসুস্থ। এ কারণে তার পক্ষে সময় প্রার্থনার আবেদনপত্র দেওয়া হয়েছিল। কিন্ত আদালত তা না করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন, এটা খুবই দুঃখজনক’।

ডিসি/এসআইকে/এমএসএ