পাহাড়ে ভূমি দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

রাঙামাটি প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
রাঙামাটির লংগদু উপজেলার ভাইবোন ছড়া এলাকায় বিবেক সাধনা বন বিহারের জমিসহ গ্রামবাসীদের ভূমি বেদখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।
শুক্রবার (১৩ অক্টোবর) রাঙামাটির কাউখালীতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ কাউখালী উপজেলা শাখার যৌথ উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।
ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত বিবৃতিতে কর্মসূচি পালনের তথ্য জানানো হয়। এতে বলা হয়, ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া এলাকায় সমাবেশে সভাপতিত্ব করেন পিসিপির উপজেলা শাখার সহসভাপতি তুজিম চাকমা।
বক্তব্য দেন- ইউপিডিএফ সংগঠক অমর চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা শাখার সভাপতি থুইনুমং মারমা, হিল উইমেন্স ফেডারেশনের উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক মাউচিং মারমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সাধারণ সম্পাদক মেনুচিং মারমা প্রমুখ।
বিবৃতিতে অবিলম্বে লংগদু উপজেলার ভাইবোন ছড়া এলাকার সেটেলার কর্তৃক বিবেক বন বিহারসহ গ্রামবাসীদের জমি দখলমুক্ত, দখলকারীদের বিরুদ্ধে শাস্তির দাবি এবং তাদের প্রতি পক্ষপাতমূলক আচরণ করা থেকে বিরত থাকার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।

ডিসি/এসআইকে/এমকেইউ