চকরিয়ায় বাসচাপায় ভাই-বোন নিহত

কক্সবাজার প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চকরিয়া উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় ভাই-বোনের মৃত্যু হয়েছেন। গুরুতর আহত হয়েছে আরও একজন।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ইসলামীয়া মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে। মালুমঘাট হাইওয়ে থানার ইনচার্জ পরিদর্শক মো. ইকবাল বাহার মজুমদার বিষয়টি নিশ্চিত করেন।
নিহত দুই ভাই-বোন ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের সৌদিপ্রবাসী নাছির উদ্দিনের মেয়ে সাবা রহমান (৮) ও আব্দুর রহমান (৬)। গুরুতর আহত হয় দুই শিশুর চাচাতো বোন শিশু নুসরাত জাহান (৫)। তার বাবার নাম আবদুল গফুর।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে বাড়ির অদূরে সদ্য চালু হওয়া কক্সবাজারগামী ট্রেন দেখতে বের হয় সাবা রহমান, আব্দুর রহমান ও নুসরাত জাহান। তিন ভাই-বোন মিলে ডুলাহাজারা ইউনিয়নের মাইজপাড়া থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক পার হচ্ছিল। এ সময় কক্সবাজারগামী একটি দ্রুতগতির বাস তিন শিশুকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে সাবা রহমান ও আব্দুর রহমান মারা যায়। গুরুতর আহত নুসরাত জাহানকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনার পর সড়কের দুইপাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে প্রায় এক ঘণ্টা যা চলাচল বন্ধ ছিল। এতে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়েছে। চকরিয়া থানার পুলিশ ও মালুমঘাট হাইওয়ে থানার পুলিশ গিয়ে মহাসড়কের যান চলাচল স্বাভাবিক করে।
মালুমঘাট হাইওয়ে থানার ইনচার্জ পরিদর্শক মো. ইকবাল বাহার মজুমদার বলেন, ‘বাসটি জব্দ করা হয়েছে। চালক ও সহকারী পলাতক রয়েছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে’।

ডিসি/এসআইকে/এফআরইউ