পাহাড়তলীতে পিতাকে মারধরের মামলায় পুত্রের ১০ বছর কারাদণ্ড

আদালত প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানায় পিতাকে মারধরের মামলায় পুত্র জিকু চৌধুরীকে ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১ জানুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত জিকু চৌধুরী (৩৫) দক্ষিণ কাট্টলী ডা.মুকুল বাড়ির ডা.মুকুল শীলের ছেলে।
আদালতের বেঞ্চ সহকারী মো.ওমর ফুয়াদ বলেন, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে পিতাকে মারধরের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত পুত্র জিকু চৌধুরীকে ৩৮৬ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস ও ৩২৫ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদণ্ড দিয়েছেন।
উভয় কারাদণ্ড একসঙ্গে চলবে। জিকু চৌধুরী পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর নগরের পাহাড়তলী ছদু চৌধুরী রোড উপশম ফার্মেসীতে অবস্থানকালে পিতা ডা.মুকুল শীলকে গালিগালাজ করে মেরে ফেলার হুমকি দেয় পুত্র জিকু চৌধুরী। নিষেধ করলে কাঠ দিয়ে এলোপাতাড়ি মারধর করে বাম হাতে গুরুতর জখম করে। পিতা চিকিৎসাধীন থাকা অবস্থায় ফার্মেসীর তালা ভেঙ্গে ১ লাখ ২০ হাজার টাকা নিয়ে যায় পুত্র। পরবর্তীতে ভয়ভীতি দেখিয়ে পিতার কাছ থেকে ২০ লাখ টাকার চেক নিয়ে ব্যাংক থেকে টাকা তুলে নেয়।
এ ঘটনায় পিতা বাদী হয়ে নগরের পাহাড়তলী থানায় মামলা করলে তদন্ত শেষে ২০২১ সালের ৮ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০২৩ সালের ২৩ মে আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলায় ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দেন।

ডিসি/এসআইকে/এনএনপি