চট্টগ্রামে নতুন বইয়ের উৎসব

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বছরের প্রথমদিনে চট্টগ্রাম বিভাগ ও চট্টগ্রাম জেলার বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১ জানুয়ারি) নগরের লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।
এ সময় তিনি বলেন, বছরের শুরুতে নতুন বই পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ¡াসিত। পাশাপাশি তাদের অভিভাবকরাও উদ্বেলিত। বছরের শুরুতে নতুন বই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হবে। পাশাপাশি এ কর্মসূচি যেন সবসময় অব্যাহত থাকে সে প্রত্যাশার কথাও জানান তিনি।
বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপ-পরিচালক ড. মো. শফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদি উর রহিম জাদিদ। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল হক, চট্টগ্রাম পিটিআই সুপার মো. জয়নাল আবেদীন।
সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিটন কুমার বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিভাগীয় ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সকল কর্মকর্তা, চট্টগ্রাম নগরের সকল থানা শিক্ষা অফিসের কর্মকর্তা এবং লালখান বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএসসির সভাপতি, শিক্ষক-শিক্ষিকা, কোতয়ালী থানার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
এ বছর চট্টগ্রাম বিভাগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১১ জেলায় ১ কোটি ৬৭ লাখ ৬৮হাজার ৪০০টি এবং চট্টগ্রাম জেলার সব প্রাথমিক বিদ্যালয়ের জন্য ৪৬ লাখ ৭৯ হাজার ৯০১টি বই বিতরণের জন্য বরাদ্দ হয়েছে এবং সকল শিক্ষার্থীদের মাঝে তা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

ডিসি/এসআইকে/আরএআর