আবারও নাকচ মির্জা ফখরুলের জামিন আবেদন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রমনা থানার মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদন আবারও নামঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর ফারজানা শাকিলা সুমু চৌধুরী বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) শুনানি শেষে এ আদেশ দেন।
এর আগে বুধবার আদালতে এ জামিনের আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।
গত বছরের ২৮ অক্টোবরের পর মির্জা ফখরুলের নামে মোট ১১টি মামলা করা হয়। এর মধ্যে ১০ মামলায় তিনি জামিন পেয়েছেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন পেলেই তিনি কারামুক্ত হতে পারবেন।
এর আগে ১৭ জানুয়ারি পল্টন থানার নাশকতার এক মামলায় জামিন মঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত। একইদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন নামঞ্জুর করেন হাইকোর্ট।
গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় পল্টন ও রমনা থানায় মামলাগুলো করা হয়। পুলিশ কনস্টেবলকে হত্যা, রাস্তায় অবৈধ জমায়েত, যানবাহন ভাঙচুর, দাঙ্গা, পুলিশের অস্ত্র ছিনতাই, সম্পদের ক্ষতি, পুলিশ সদস্যদের লাঞ্ছিত এবং দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে এসব মামলা করা হয়েছে।
এই ঘটনার পর গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের বাসা থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ডিসি/এসআইকে/এমএসএ