দগ্ধদের চিকিৎসায় খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী : ডা. লেনিন

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক পরিচালক ডা. জুলফিকার লেলিন বলেছেন, নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকার তুল্লা জামে মসজিদে বিস্ফোরণে দগ্ধদের চিকিৎসায় কোনো ঘাটতি নেই।  প্রধানমন্ত্রী এ বিষয়ে সার্বিক খোঁজখবর রাখছেন।
বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউশনে দগ্ধদের চিকিৎসার সার্বিক চিত্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
জুলফিকার লেলিন বলেন, দগ্ধদের অধিকাংশেরই ৯০ শতাংশ পুড়ে গেছে।  তাদের চিকিৎসার জন্য সব সাপোর্টই হাসপাতালের রয়েছে।  প্রথমদিন থেকেই প্রধানমন্ত্রী তাদের চিকিৎসার বিষয়ে সার্বিক খোঁজখবর নিচ্ছেন।  প্রধানমন্ত্রী রোগীদের ওষুধ থেকে শুরু করে সবকিছুর ব্যবস্থা করেছেন জানিয়েছেন তিনি বলেন, চিকিৎসা কিংবা স্বাস্থ্যকর্মীর কোনো ঘাটতি আছে কি না এটি দেখার জন্যই এসেছি।  তবে এ রকম কোনো ঘাটতি দেখতে পাইনি।
জুলফিকার লেলিন বলেন, হাসপাতালের কর্তৃপক্ষ চিকিৎসার জন্য সবকিছুই করে যাচ্ছেন।  রোগীর কাছে স্বজনদের যেতে দেয়া হচ্ছে না, চিকিৎসার স্বার্থে।  উপজেলা ও জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী সব তথ্য নিচ্ছেন।  এছাড়া যা যা প্রয়োজন সে বিষয়ে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।
এ বিষয়ে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, সকাল সাড়ে ৯ টা থেকে এ পর্যন্ত আব্দুস সাত্তার, নজরুল ইসলাম ও শেখ ফরিদ নামে আরও তিনজনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে মোট ৩১ জনের মৃত্যু হলো।  বাকি সাতজনের আইসিইউতে চিকিৎসা চলছে। এরইমধ্যে একজন বাড়ি ফিরেছেন। 

ডিসি/এসআইকে/এমএসএ