চট্টগ্রামের হালিশহরে পুকুর থেকে শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>

চট্টগ্রাম নগরের হালিশহর এ ব্লকস্থ একটি পুকুর থেকে এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।  বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে হালিশহর এ ব্লক বাসস্ট্যান্ডের পাশের একটি নির্মাণাধীন ভবনের পাশের পুকুর থেকে মরদেহটি উদ্ধার করা হয়।  শিশুটির নাম আরিয়ান।  তার বয়স ছয় বছর বলে তার পরিবার জানিয়েছে।
আগামি জানুয়ারিতে শিশু মেহেরাজকে স্কুলে ভর্তি করার কথা ছিল বলে স্বজনরা জানিয়েছেন।  মৃত মো. মেহেরাজ ইসলাম আরিয়ান (৬) ঢাকার নাখালপাড়ার বাসিন্দা ব্যবসায়ী সাইফুল ইসলাম জুয়েলের ছেলে।  গত দুইমাস ধরে সাইফুল স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার শাপলা আবাসিক এলাকায় শ্বশুর মঈনউদ্দিনের বাসায় আছেন তিনি।
জানা গেছে, গত ২৭ অক্টোবর মেহেরাজের মা মারজান বেগম নগরীর পাহাড়তলী থানায় সন্তান নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।  এতে উল্লেখ করা হয়, ওইদিন সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে মারজান কাউকে কিছু না বলে বাসা থেকে বের হয়ে যায়।  এরপর থেকে তার আর কোনো খোঁজ মিলছে না।  এরপর বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে হালিশহর ‘এ’ ব্লকে দারুল ফোরকান মাদরাসার পাশে নির্মাণাধীন ভবনের পানি ও কচুরিপানা জমে থাকা একটি ডোবায় এক শিশুর লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেন স্থানীয়রা।
হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় সিনহা জানান, ‘বাসার কাছেই একটি ডোবা থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে।  মৃতদেহ পচে ফুলে গেছে।  তার শরীরে কোনো ধরনের আঘাত আছে কি না সেটা বোঝা যাচ্ছে না।  পরিবারের সদস্যরা এসে লাশটি মেহেরাজের বলে শনাক্ত করেছেন।  পুলিশের ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে কাজ শুরু করেছে’।
মেহেরাজের বাবা সাইফুল ইসলাম জুয়েল বলেন, ‘আমার ছেলের সঙ্গে আমি বন্ধুর মতো মিশতাম।  সে কাউকে কিছু না বলে বাইরে বের হওয়ার মতো ছেলে না।  বাসা থেকে বের হয়ে একা একা এতদূর (যেখানে লাশ পাওয়া গেছে) আসা তার পক্ষে সম্ভব নয়।  কারণ সে এই এলাকায় কিছুই চিনে না।  নিশ্চয় কেউ তাকে নিয়ে হত্যা করে লাশ ডোবায় ফেলে দিয়েছে।  আমি বা আমার শ্বশুরের সঙ্গে কারও কোনো শত্রুতা নেই।  কারা এই ঘটনা ঘটিয়েছে, সেটা তদন্ত করে বের করার অনুরোধ করছি’।
হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, নিখোঁজের তিনদিন পর চট্টগ্রাম নগরীর হালিশহর এ ব্লক আব্দুপাড়া পুকুরে ভাসমান অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।  ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিআইডির ক্রাইম সিন ইউনিট টিম।  যদি এটি হত্যাকাণ্ড হয় তাহলে আসামিদের গ্রেফতারে আমরা অগ্রসর হবো।

ডিসি/এসআইকে/আরআর