সীতাকুণ্ডে তূর্ণা নিশীথার সঙ্গে লরির সংঘর্ষ, দেড় ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

উত্তর চট্টগ্রাম প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামের সীতাকুণ্ডে তূর্ণা নিশীথা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে।  বুধবার (২৯ ডিসেম্বর) ভোরগত রাত পৌনে ১২ টার দিকে উপজেলার কুমিরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
এতে রেলের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  পরে চট্টগ্রাম থেকে একটি ইঞ্জিন গিয়ে ট্রেনটি নিয়ে ঢাকার উদ্দেশ্য রওনা দেয়। এতে ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ দেড় ঘণ্টাখানেকের জন্য বন্ধ ছিল।
রেলওয়ে পুলিশ জানায়, চট্টগ্রামের বটতলী স্টেশন থেকে রাত ১১ টার দিকে তূর্ণা নিশীথা ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেনটি সীতাকুণ্ডের কুমিরা এলাকার পকেট গেট পার হওয়ার সময় একটি লরির সঙ্গে সংঘর্ষ হয়।  এতে লরিটি দুমড়ে-মুচড়ে যায় এবং ট্রেনের ইঞ্জিনের রেলিং ভেঙে যায়।  পরে চট্টগ্রাম থেকে আরেকটি ইঞ্জিন এনে ঘণ্টাখানেক পর ট্রেনটি আবার ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।
চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বলেন, দুর্ঘটনার পর লরিচালক পালিয়ে গেছেন। ঘটনাস্থল থেকে লরিটি জব্দ করা হয়েছে।  এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে’।
এদিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে লরির ধাক্কায় ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ থাকার পর অবশেষে স্বাভাবিক হয়েছে।  তবে ঢাকামুখী ট্রেন যোগাযোগ স্বাভাবিক হলেও চট্টগ্রামমুখী লাইনে এখনো কাজ চলছে বলে জানা গেছে।
বুধবার (২৯ ডিসেম্বর) ভোরগত রাত ১ টার দিকে সীতাকুণ্ড উপজেলার অংশে বাড়বকুণ্ড এসকেএম জুট মিলসংলগ্ন রেলক্রসিংয়ে দুর্ঘটনাকবলিত লরিটি লাইন থেকে সরালে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।  এর আগে, রাত পৌনে ১২ টার দিকে এ ঘটনা ঘটে।
জানা গেছে, রাত পৌনে ১২টার দিকে বাড়বকুণ্ড এসকেএম জুট মিলসংলগ্ন রেলক্রসিংয়ে একটি লরি বিকল হয়।  এ সময় চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী তূর্ণা নিশিথা ট্রেনের সঙ্গে ওই লরির ধাক্কা লাগে।  এতে কেউ হতাহত না হলেও ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ ছিল।  পরে দুর্ঘটনাকবলিত লরিটি লাইন থেকে সরালে ঢাকামুখী ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।
চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি মো. নাজিম উদ্দিন জানান, চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখী যাত্রীবাহী ট্রেনের সঙ্গে বাড়বকুণ্ড রেলক্রসিংয়ে একটি লরির ধাক্কা লাগে।  দুর্ঘটনার পর সাময়িকভাবে চট্টগ্রামের সঙ্গে ট্রেন যোগাযোগ সাময়িকভাবে বন্ধ করা হয়।  পরে দুর্ঘটনাকবলিত লরিটি লাইন থেকে সরিয়ে ফেললে ঢাকামুখী ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

ডিসি/এসআইকে/এসইউ