নাইক্ষ্যংছড়িতে শূকরের আক্রমণে শিকারির মৃত্যু

বান্দরবান প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার কূরিক্ষ্যং এ বন্য শূকরের আক্রমণে মৃত্যু হয়েছে এক শিকারির।  নিহতের নাম আবুল বশর (৪০)।  তিনি পার্শ্ববর্তী রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের দক্ষিণ মৌলভীকাটার পাহাড় পাড়া গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে।
গতকাল বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে উপজেলার দোছড়ি ইউনিয়নের শূকরের ঝিরিতে।  নিহতের লাশ উদ্ধার করে আজ বৃহস্পতিবার (১০ মার্চ) হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী মোহাম্মদ ইউনুছ জানান, স্থানীয় কয়েকজন লোকের সহায়তায় নাইক্ষ্যংছড়ি ও রামু উপজেলার কিছু হরিণ শিকারী ক‚রিক্ষ্যং-ভাইচাং ত্রিপুরা পাড়ার মাইল দু’এক পূর্ব দিকের গহীন বনে শিকারের জাল বসান।  এভাবে ২-৩ দিন ধরে চেষ্টা করেও শিকারে বিফল হয়ে ফিরে আসার সময় শূকর ঝিরিতে নেমে পড়ে তারা।  সেই জাল বসান ৯ সদস্যের দলটি।  জালে হরিণের পরিবর্তে ধরা পড়ে বন্য শূকর।
ঘটনার প্রত্যক্ষদর্শী আরো কয়েকজন জানান, শিকারীরা বসানো জালে টার্গেটের হরিণগুলো ফাঁদে ফেলতে না পারলেও জালে আটকে যায় বড়সড় একটি বন্য শূকর।  পরে শিকারির দল শূকরটি ধরে নিয়ে উপজাতিদের কাছে বিক্রি করবে ভেবে সেটিকে আটকানোর চেষ্টাকালে শূকরটি আক্রমণ করে।  ফলে আবুল বশর ঘটনাস্থলেই মারা যায়।  তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন রয়েছে।
নাইক্ষ্যংছড়ি থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহা বলেন, শূকরের হামলায় বশর মারা গেছেন কি না তা ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর বোঝা যাবে।  পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ আজ (বৃহস্পতিবার) জেলা শহরের হাসপাতালে পাঠিয়েছে।  শুক্রবারে (আজ) রাতে পরিবারের কাছে লাশটি সোপর্দ করা হবে।

ডিসি/এসআইকে/এসপিআর