মানিকছড়িতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

মো. জাকির হোসেন, মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি >>>
বাঙালি জাতির মহা নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মানিকছড়ি উপজেলায় ২০ সহস্রাধিক বৃক্ষরোপণ কর্মসূচির ‘স্মারক বৃক্ষরোপণ’ উদ্বোধন করা হয়েছে।
১৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপি ১ কোটি বৃক্ষ রোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।  এরপরই সারাদেশের মতো পার্বত্যজেলা খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় ‘উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
উপজেলার চারটি ইউনিয়নে ৪ হাজার করে মোট ১৬ হাজার, থানা এলাকায় ১ হাজার, শিক্ষা অফিস (মাধ্যমিক ও প্রাথমিক) ২ হাজার, কলেজ ১ হাজার এবং উপজেলা পরিষদে ৩২৫ টিসহ মোট ২০ হাজার ৩২৫টি নানা প্রজাতির বনজ, ফলদ ও ওষধি বৃক্ষ রোপণ কর্মসূিচ বাস্তবায়ন শুরু করে।  এর অংশ হিসেবে উপজেলা শিল্পকলা একাডেমি মাঠ প্রাঙ্গনে ‘স্মারক বৃক্ষরোপণ’ উদ্বোধন করা হয়।  এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ ও সহকারী কমিশনার (ভূমি) রিফাত আসমা এবং রেঞ্জ কর্মকর্তা সঞ্জয় হাওলাদারসহ সাংবাদিক, জনপ্রতিনিধি ও বন বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিসি/এসআইকে/এমজেএইচ