পানছড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১০১৭ জন, ছাড়পত্র পেয়েছেন ২৬ জন

আরিফুল ইসলাম মহিন, পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি >>>
করোনা পরিস্থিতিতে ঢাকা ও চট্টগ্রাম থেকে মোট খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় আসা ১ হাজার ১৭ জন ব্যক্তি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এবং ১৩১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। এর মধ্য এখন পর্য মোট ২৬ জন ছাড়পত্র পেয়েছেন বলে জানা গেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অনুতোষ চাকমা দৈনিক চট্টগ্রামকে জানান, এই করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশ অনুযায়ী কাজ করে যাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়াও পানছড়ির ৫টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের সহযোগিতায় বিভিন্ন স্কুল ও কলেজগুলোতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ব্যবস্থা করা হচ্ছে। ২২ এপ্রিল পর্যন্ত মোট ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২ জনের রিপোর্ট হাতে পেয়েছি যা নেগেটিভ এসেছে। এছাড়া করোনা রোগীদের জন্য হাসপাতালে ৯ বেডের আইসোলেশন ওয়ার্ড প্রতিস্থাপন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের তথ্যমতে, গত ২২ এপ্রিল পর্যন্ত পানছড়িতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১ হাজার ১৭ জন, হোম কোয়ারেন্টিনে আছেন ১৩১ জন। এর মধ্যে ১ নম্বর লোগাং ইউনিয়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ৩২৮ জন, হোম কোয়ারেন্টিনে ৩৪ জন, ২ নম্বর চেঙ্গী ইউনিয়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫৪ জন, হোম কোয়ারেন্টিনে ১১ জন, ৩ নম্বর পানছড়ি ইউনিয়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৩৬০ জন, হোম কোয়ারেন্টিনে ৫৬ জন, ৪ নম্বর লতিবান ইউনিয়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১৪৭ জন, হোম কোয়ারেন্টিনে ২১ জন, ৫ নম্বর উল্টাছড়ি ইউনিয়নে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১২৮ জন এবং হোম কোয়ারেন্টিনে আছেন ৯ জন।

ডিসি/এসআইকে/এআইএম