চট্টগ্রামে আরও পাঁচ জনের করোনা শনাক্ত

নগর প্রতিবেদক >>>
চট্টগ্রাম জেলায় নতুন করে আরও পাঁচজন করোনা ভাইরাস কোভিড- ১৯ আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে।  তাদের মধ্যে ২ জন পুলিশ সদস্যও রয়েছেন বলে জানা গেছে।  ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজ (বিআইটিআইডি)-এর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।  রবিবার (৩ মে) রাত ১১ টায় সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এই তথ্য নিশ্চিত করেছেন।
এনিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৩ জনে।  এর বাইরে অন্য জেলায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসা নিচ্ছেন আরও তিন জন।  এদের মধ্যে ছয় বছর বয়সী এক শিশুসহ ছয় জন মারা গেছেন।  সুুুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২১ জন।
চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি দৈনিক চট্টগ্রামকে জানান, বিআইটিআইডিতে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে ৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।  তাদের মধ্যে পাঁচজন চট্টগ্রামের।  বাকি দুই জন নোয়াখালী জেলার। চট্টগ্রামের পাঁচ জনের দু্ইজন পুলিশ সদস্য।  অন্যজন নগরীর মোহরা এলাকার বাসিন্দা, তিনি দুই দিন আগে মারা গেছেন।  আরেকজন পাহাড়তলী এলাকার বাসিন্দা।  তিনি চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  আরেকজন চট্টগ্রাম বন্দরে কর্মরত রয়েছেন।  তিনি বিআইটিআইডিতে চিকিৎসাধীন।  অন্যজন সাতকানিয়া উপজেলার বাসিন্দা।
তিনি জানান, একইদিন নগরের খুলশী এলাকার ওয়ারলেসে অবস্থিত ভেটেরেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে আরও ৮৩ টি নমুনা পরীক্ষা করা হয়।  সেখানে ৮ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে।  তারা লক্ষীপুর ও নোয়াখালী জেলার বাসিন্দা।

ডিসি/এসআইকে/এমএস