কক্সবাজারে আবাসিক হোটেল থেকে বিদেশির মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি >>>
কক্সবাজারের একটি হোটেল কক্ষ থেকে এক বিদেশির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।  রবিবার (৩ মে) রাত ৮ টায় কক্সবাজার শহরের কলাতলীর হোটেল ‘সুইট সাদাফ’র এক কক্ষ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।  ডুরাল মিসোস বে (৫০) নামের এই বিদেশি তুরস্কের নাগরিক।  তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক তুরস্কের আসাদ নামের এক আন্তর্জাতিক সংস্থার আইটি কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ খায়রুজ্জামান।  পুলিশের প্রাথমিক ধারণা, ‘স্ট্রোকে তার মৃত্যু হয়েছ’।
খায়রুজ্জামান জানান, রবিবার রাতে কক্সবাজার শহরের কলাতলী এলাকার আবাসিক হোটেল সুইট সাদাফ কর্তৃপক্ষের দেওয়া খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।  হোটেলটির এক কক্ষের শোয়ার খাট থেকে এক বিদেশি নাগরিককে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।  একই কক্ষে বসবাসকারী বিদেশি নাগরিকের বরাত দিয়ে তিনি জানান,  তুরস্কের নাগরিক ডুরাল মিসোস বে রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক আন্তর্জাতিক একটি এনজিও সংস্থায় আইটি কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।  তার সঙ্গে হোটেলটির একই কক্ষে আরেক বিদেশি নাগরিকও থাকতেন।  তিনি সন্ধ্যার পরে রোহিঙ্গা ক্যাম্প থেকে হোটেল কক্ষে ফিরে ডুরাল মিসোস বে-কে খাটে শোয়া সাড়া-শব্দহীন অবস্থায় দেখতেন পান।  কয়েকবার ডাকাডাকির পরও ডুরালের কোনো সাড়া না পাওয়ায় ওই বিদেশি নাগরিক বিষয়টি হোটেল কর্তৃপক্ষকে জানান।  হোটেল কর্তৃপক্ষ বিষয়টি পুলিশকে অবহিত করে।  পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অজ্ঞান অবস্থায় তাকে (ডুরাল) উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।  তবে, হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে বলে আমাদের নিশ্চিত করেছেন।
পুলিশের প্রাথমিক ধারণা, স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।  ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।
কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শাহীন মো. আব্দুর রহমান বলেন, রাতে হাসপাতালে এক বিদেশি নাগরিককে আনা হয়।  হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়েছে।  করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে পরীক্ষার জন্য মৃত বিদেশি নাগরিকের নমুনা সংগ্রহ করা হয়েছে।  পরীক্ষার ফলাফল জানার পর বিদেশি নাগরিকের মৃতদেহ সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে।  ডুরালের মৃতদেহটি কক্সবাজার সদর হাসপাতালে রয়েছে বলে জানান আরএমও।
তবে, সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, এই বিদেশির মৃত্যু স্ট্রোকে নয়, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করতে পারেন।  নমুনা পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

ডিসি/এসআইকে/এফআর