দেশে করোনায় আক্রান্ত ১০ হাজার ছাড়ালো, মৃত্যু আরো ৫

ঢাকা ব্যুরো, দৈনিক চট্টগ্রাম >>>
সারাদেশে করোনা ভাইরাস কোভিড- ১৯ আক্রান্তের সংখ্যা পাঁচ অঙ্কের ঘর পেরিয়ে হয়েছে ১০ হাজার ১৪৩ জনে। গত ২৪ ঘন্টায় ৬ হাজার ২৬০ জনের নমুনা পরীক্ষা করে কোভিড- ১৯ আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে আরো ৬৮৮ যা এ পর্যন্ত একদিনে রেকর্ড সর্বেোচ্চ। অন্যদিকে এই সময়ে সারা দেশে মৃত্যুবরণ করেছেন আরো ৫ জন। এ নিয়ে মৃত্যুর মিছিলে ঠেকেছে মোট ১৮২ জনে।
সোমবার (৪ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়। তথ্যসমূহ উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় (রবিবার সকাল আটটার পর থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত) সারাদেশের মোট ৩৩টি ল্যাব থেকে ৬ হাজার ২৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আমরা নতুন করে ৬৮৮ জনের মধ্যে কোভিড- ১৯ পজেটিভ পেয়েছি। ফলে দেশে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১৪৩ জনে।
তিনি জানান, দেশে এই পর্যন্ত মোট ১ হাজার ২০৯ জন কোভিড- ১৯ আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘন্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ষাটোর্ধ, ৫১-৬০ বছর বয়সী এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী ব্যক্তিরা রয়েছেন। মৃত্যুবরণ করা ব্যক্তিরা ঢাকার ৩ জন, সিলেট ও ময়মনসিংহ জেলার ১ জন করে বলে তিনি নিশ্চিত করেন।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টিনে (হোম ও প্রাতিষ্ঠানিক মিলে) যুক্ত হয়েছেন ২ হাজার ৭৪২ জন। এ পর্যন্ত ১ লক্ষ ৯৫ হাজার ৩৩৪ জন কোয়ারেন্টিনে এসেছেন। এরমধ্যে গত ২৪ ঘন্টায় ছাড়পত্র পেয়েছেন আরো ২ হাজার ৫৪৮ জন। এ পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন মোট ১ লক্ষ ৫৩ হাজার ৪০১ জন। কোয়ারেন্টিনে বর্তমানে আছেন ৪১ হাজার ৯৩৩ জন।

ডিসি/এসআইকে/এমএসএ