চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় নতুন করে আক্রান্ত ২০!

বিশেষ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম জেলায় নতুন করে গত ২৪ ঘন্টায় আরো ২০ জনের মধ্যে করোনা পজেটিভ সনাক্ত করা হয়েছে। বুধবার (৬ মে) বেলা ৩ টার দিকে এই তথ্য জানান চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরের চট্টগ্রাম ভেটেরিনারি অ্যানিমেল সায়েন্স ইউনিভার্সিটির (সিভাসু) করোনা টেস্ট ল্যাব থেকে ১২২ জনের নমুনা পরীক্ষা করে মোট ২২ জনের মধ্যে কোভিড- ১৯ সনাক্ত করা হয়।  এরমধ্যে ১৪টি চট্টগ্রাম জেলার এবং ৮ টি চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার।  এর আগে মঙ্গলবার (৫ মে) রাতে শুধুমাত্র ফৌজদারহাটের বিআইটিআইডি থেকে ২৩৯ জনের নমুনা পরীক্ষা করে জেলার ৬ জনের মধ্যে কোভিড- ১৯ সনাক্ত করা হয় (এরমধ্যে একজন পুরাতন যার দ্বিতীয়বার পরীক্ষায় পজেটিভ এসেছে) বিআইটিআইডি এবং সিভাসু’র ল্যাবে গত ২৪ ঘন্টায় যথাক্রমে ২৩৯ এবং ১২২ জনের নমুনা পরীক্ষা করে মোট কোভিড- ১৯ পজেটিভ সনাক্ত হয় ২০ জনের।
জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন, বুধবার রাত পর্যন্ত চট্টগ্রাম জেলার দুইটি করোনা টেস্ট ল্যাব বিআইটিআইডি এবং সিভাসুতে মোট ৩৬১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলার মোট ২০ জনের মধ্যে কোভিড- ১৯ সংক্রমণ ধরা পড়ে।  তাদের মধ্যে একজন রোগী পুরাতন যার দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।  তিনি বলেন, চট্টগ্রামে নতুন করে যারা সিভাসুর করোনা টেস্ট ল্যাবে সনাক্ত হয়েছেন তাদের মধ্যে বাঁশখালী উপজেলার ২ জন, সাতকানিয়া উপজেলার ১ জন, হাটহাজারী উপজেলার ১ জন, সীতাকুণ্ড উপজেলার ১ জন, মিরসরাই উপজেলার ১ জন, চট্টগ্রাম নগরের দামপাড়া পুলিশ লাইনের ২ জন, কোস্ট গার্ডের ৩ জন, বিআইটিআইডিতে চিকিৎসাধীন ১ জন এবং চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের ১ জন।  সিভাসুর প্রতিবেদনটি গত সোমবার থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত সময়ের মধ্যে ২৪ ঘন্টার হিসেব।
এছাড়াও গতকাল মঙ্গলবার (৫ মে) রাত ১১ টা পর্যন্ত (সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত) বিআইটিআইডিতে মোট ২৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে ৬ জনের শরীরে কোভিড- ১৯ পজেটিভ সনাক্ত হয়।  তারমধ্যে ৫ জন নতুন এবং একজনের দ্বিতীয়বার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।  গতকাল মঙ্গলবার আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের কাঠগড়, পাঁচলাইশ, দামপাড়া, নন্দনকানন ও আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের ১ জন করে মোট ৫ জন এবং লোহাগাড়া উপজেলার ১ ব্যক্তির মধ্যে কোভিড- ১৯ সনাক্ত হয়।
এ নিয়ে চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘন্টায় মোট ৩৬১ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের মধ্যে করোনা পজেটিভ সনাক্ত হলো। এছাড়াও গত ২৪ ঘন্টায় ১ জনের মৃত্যুসহ চট্টগ্রাম জেলা করোনায় মৃত্যুবরণকারীর সংখ্যা ৮ জন।

ডিসি/এসআইকে/আইএস