করোনায় একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু, শনাক্ত ১৭৭৩

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২২ জন মারা গেছেন।  একই সময়ে ১ হাজার ৭৭৩ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়।  এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২৮ হাজার ৫১১ জন।
আজ বৃহস্পতিবার (২১ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।  তিনি জানান, দেশের ৪৭টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ১৭৪টি।  পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ২৭৪টি।  পরীক্ষা করা নমুনার মধ্যে ১ হাজার ৭৭৩ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।  এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৫১১ জন হলো।  এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আরো ২২ জনের মৃত্যু হয়।  এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪০৮ জনে।  তিনি জানান, গত এক দিনে যারা মারা গেছেন তাদের মধ্যে ১৯ জন পুরুষ, ৩ জন নারী। তাদের মধ্যে ১০ জন ঢাকা বিভাগের, ৮ জন চট্টগ্রাম বিভাগের, ৩ জন সিলেট বিভাগের ও ১ জন ময়মনসিংহ বিভাগের।  এই ২২ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বাড়িতে মারা গেছেন ৫ জন এবং একজনকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল।  তাদের মধ্যে ২ জনের বয়স ছিল আশি বছরের বেশি।  বাকিদের মধ্যে ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ছিল ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ছিল।
বুলেটিনে জানানো হয়, গত এক দিনে নতুন করে ১৫৪ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৮৯৭ জন।  গত এক দিনে দেশের ৪৭টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে।  নমুনা পরীক্ষায় নতুন যুক্ত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও বায়োমেড ডায়াগনস্টিক সেন্টার।
যুক্তরাষ্ট্র ভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (প্রতিবেদন লেখার সময়) ৩ লাখ ২৯ হাজার ৯০৩ জন মানুষ।  এছাড়া আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ১ হাজার ৪৭৬ জন।  অন্যদিকে সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৩ হাজার ৬৭৬ জন।

ডিসি/এসআইকে/এমএসএ