মৃত্যুতে ঢাকাকে ছাড়াল চট্টগ্রাম!

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
এবার একদিনে মৃত্যুর রেকর্ডে ঢাকা বিভাগকে ছাড়িয়েছে চট্টগ্রাম বিভাগ।  গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আরও ২০ জনের মৃত্যু হয়।
এরমধ্যে চট্টগ্রাম বিভাগে মৃত্যুবরণ করেছেন ৮ জন, যেখানে ঢাকায় মাত্র ৪ জন।  এছাড়া দেশে করোনায় মৃত্যুতে নারীর চেয়ে পুরুষের সংখ্যা বেশি।  সেই সঙ্গে মৃত্যুতে বেশি এগিয়ে ৫১ থেকে ৬০ বছর বয়সীরা।
শনিবার (২৩ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।  তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮৭৩ জন যা এ পর্যন্ত মোট ৩২ হাজার ৭৮ জন।  ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ২০ জন এবং এ পর্যন্ত ৪৫২ জন।  সুস্থ হয়েছেন ২৪ ঘণ্টায় ২৯৬ জন এবং এ পর্যন্ত ৬ হাজার ৪৮৬ জন।  শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ২২ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।
নাসিমা সুলতানা জানান, ২০ মৃতের ১৬ জনই পুরুষ, ৪ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়- ২১ থেকে ৩০ বছরের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বয়সী ৩ জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সী ১ জন মৃত্যুবরণ করেছেন।
স্থান বিশ্লেষণে দেখা যায়- ঢাকা বিভাগের মধ্যে ৪ জন, চট্টগ্রামে ৮, রংপুর ২, ময়মনসিংহে ২, রাজশাহীতে ২, সিলেটে ১ এবং খুলনা বিভাগে ১ জন মৃত্যুবরণ করেছেন।  ১৫ জন হাসপাতালে, ৪ জন বাড়িতে এবং ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

ডিসি/এসআইকে/এমএসএ