চট্টগ্রামে শনিবার আরো ১৬৯ করোনা রোগী শনাক্ত!

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
চট্টগ্রাম জেলায় নতুন করে আরও ১৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় শনাক্তকৃত কোভিড- ১৯ এ আক্রান্ত এই ব্যক্তিদের মধ্যে রয়েছেন পুলিশ ও র‌্যাব সদস্যও। এরমধ্যে ৩ জন রয়েছেন ফলোআপ রোগী।  নতুন করে আক্রান্ত ১৬৬ জনের মধ্যে নগরের আছেন ১৪৬ এবং জেলার বিভিন্ন উপজেলার ২০ জন।  এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬৪৫ জনে।  চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজ শনিবার (২৩ মে) বিষয়টি নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে ৬৫ জনের ফল পজিটিভ আসে।  এর মধ্যে প্রয়াত সাবেক মেয়র এবিএম মহিউদ্দিনের স্ত্রী হাসিনা মহিউদ্দিনসহ দুইজনের ফল তৃতীয়বারের মতো পজিটিভ এসেছে।  এছাড়াও নতুন শনাক্তকৃতদের মধ্যে ২৪ জন পুলিশ ও ৯ জন র‍্যাব সদস্য রয়েছেন। এই ৬৫ জনের তিনজন ফলোআপ রোগী বলে জানা গেছে। সেই হিসেবে আক্রান্ত ৬২ জনের মধ্যে মহানগর এলাকার আছে ৫৬ জন এবং উপজেলার ৬ জন। 
অন্যদিকে, নগরের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে ৯৮ জনের রিপোর্ট পজিটিভ আসে।  নতুন শনাক্তকৃতদের মধ্যে র‍্যাবের চান্দগাঁও ক্যাম্পের ১৩ সদস্য ও চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এক নায়েক রয়েছেন।  আক্রান্তদের মধ্যে নগরের রয়েছেন ৯০ জন এবং উপজেলার ৮ জন।  এছাড়াও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে চট্টগ্রাম জেলার সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার ১৫টি নমুনা পরীক্ষা হয়।  এতে ৬ জনের ফল পজেটিভ এসেছে। 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, উপজেলাভিত্তিক আক্রান্ত তালিকা অনুসারে লোহাগাড়া উপজেলায় ২, সাতকানিয়া উপজেলায় ৪, আনোয়ারা উপজেলায় ১, পটিয়ায় ২, রাঙ্গুনিয়া উপজেলায় ৩, ফটিকছড়ি উপজেলায় ১, হাটহাজারী উপজেলায় ১ এবং সীতাকুণ্ড উপজেলার ৬ জন। তবে রাত ১২টা পর্যন্ত নগরের আক্রান্তদের বিস্তারিত জানাতে পারেননি তিনি।

ডিসি/এসআইকে/আইএস