উত্তর কাট্টলীতে চালু হলো করোনা টেস্টিং বুথ

ভ্রাম্যমাণ প্রতিনিধি, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম নগরের ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডে আজ থেকে চালু হয়েছে করোনা টেস্টিং বুথ।  আজ বৃহস্পতিবার (৪ জুন) বেলা সাড়ে ১১ টার দিকে নগরের কর্ণেলহাট বাজারের পাশে হাশিম-নাজির জেনারেল হাসপাতালের উন্মুক্ত স্থানে এই টেস্টিং বুথের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।  এখন থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত মোট ২৫ জন ব্যক্তি তাদের করোনা টেস্টের জন্য সেখানে নমুনা দিতে পারবেন।
জানা গেছে, বিশ্বের ১ নম্বর বাংলাদেশি উন্নয়ন সংস্থা ব্র্যাক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাধ্যমে নগরের গুরুত্বপূর্ণ ছয়টি এলাকায় ৬টি করোনা টেস্ট বুথ স্থাপন করেছে।  এরমধ্যে উত্তর কাট্টলীর এই টেস্টিং বুথটি অন্যতম।  উত্তর কাট্টলী ওয়ার্ডের এবং প্রয়োজনে আশেপাশের ওয়ার্ডের মানুষজনও এখন থেকে এই বুথে তাদের নমুনা দিতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই।- দৈনিক চট্টগ্রাম
উদ্বোধনের সময় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, উত্তর কাট্টলীবাসীসহ আশেপাশের মানুষেরা এখান থেকে তাদের করোনা টেস্টের জন্য নমুনা দিতে পারবেন।  তবে তিনি সবার কাছে অনুরোধ করে বলেন, এখানে কেউ অযথা ভির করবেন না।  যারা মনে করবেন যে আপনার উপসর্গ আছে তারাই এখানে আসবেন।  আশা করি এখানে নমুনা সংগ্রহের ক্ষেত্রে এলাকাবাসী কোনো ঝামেলা পোহাবেন না।
উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর ও চসিকের প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু দৈনিক চট্টগ্রামকে জানান, এতোদিন করোনা টেস্টের জন্য বিভিন্ন স্থানে যেতে হতো কাট্টলীবাসীকে।  প্রচন্ড ভিরের কারণে এবং নানান ঝামেলা পোহানোর ফলে তারা টেস্ট না করিয়েই ফিরে আসতেন।  এতে করে করোনা টেস্ট করা থেকে অনেক রোগীই বিরত থেকেছেন।  ফলে জানা যায়নি তিনি করোনায় আক্রান্ত কিনা।  এলাকাবাসীর সুবিধার্থে আমি মাননীয় মেয়রকে অনুরোধ করে আমার ওয়ার্ডে একটি বুথ স্থাপন করেছি যাতে এলাকার মানুষ কোনো ঝামেলা ছাড়াই নমুনা পরীক্ষার জন্য দিতে পারে।  তিনি বুথে আসা ব্যক্তিদের অযথা ভির কিংবা উদগ্রীবতার কারণে স্বাস্থ্যবিধি লঙ্ঘণ না করতে এবং সামাজিক দুরত্ব মেনে নমুনা দিতে আসার অনুরোধ করেন।  তিনি বলেন, এখানে বুথ ১ দিনের জন্য দেয়া হয়নি।  যতদিন করোনা সংকট চলবে ততদিন এখান থেকে নমুনা সংগ্রহ করা হবে।  সুতরাং ভির না করে ধীরে সুস্থে নিজেকে সুরক্ষিত করেই এখানে নমুনা দিতে আসতে হবে।- দৈনিক চট্টগ্রাম
উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর জিয়াউল হক সুমন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. সেলিম আখতার চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নুরুদ্দিন, কাট্টলী বার্তা’র প্রধান সম্পাদক মো. শফিকুল ইসলাম খান, ব্র্যাকের স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র কর্মকর্তা, চিকিৎসক, নমুনা সংগ্রহকারী, আকবরশাহ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান আলীসহ সিনিয়র নেতৃবৃন্দ, কর্ণেলহাট বাজার কমিটির নেতৃবৃন্দ, উত্তর কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ, নগর ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রুকন উদ্দিন, ওয়ার্ড কার্যালয়ের স্বাস্থ্য বিভাগের সুপারভাইজার মো. হারুনুর রশিদ প্রমুখ।

ডিসি/এসআইকে/আইএস