একাকী ঘরে জ্বরাক্রান্ত পুলিশ কর্মকর্তার মৃত্যু সীতাকুণ্ডে

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
একাকী ঘরে জ্বরে আক্রান্ত এসআই পদমর্যাদার এক পুলিশ কর্মকর্তা মৃত্যু বরণ করেছেন।  মৃত্যুর পর করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষার জন্য তার নমুনা নেওয়া হয়েছে।  চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার পৌর এলাকার উত্তর বাজারের একটি ভাড়া বাসায় একা থাকতেন তিনি।  সীতাকুণ্ড থানায় কর্মরত এই কর্মকর্তার নাম এসআই একরামুল ইসলাম (৪৫)।  আজ শনিবার (৬ জুন) সকালে টেলিফোনে তার সাড়া না পেয়ে থানার পুলিশ সদস্যরা বাসায় যান।  সেখান থেকে একরামুলকে তারা মৃত অবস্থায় উদ্ধার করেন।  যদিও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।  বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুরুদ্দিন রাশেদ।
তিনি জানান, পুলিশ সদস্যরা জানিয়েছেন, আট দিন আগে উনার জ্বর উঠেছিল।  যখন তাকে হাসপাতালে আনা হয় তখন তার মুখে ফেনা ছিল।  প্রাথমিকভাবে ধারণা করছি, উনি হৃদরোগে আক্রান্ত হয়ে থাকতে পারেন।  উনার নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।
সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখ জানিয়েছেন, উপজেলার উত্তর বাজার এলাকার একটি বাসায় একরামুল একা থাকতেন।  সকালে টেলিফোনে সাড়া না পেয়ে বাসায় গিয়ে উনাকে মৃত পাওয়া যায়।
চট্টগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদৌল্লাহ রেজা জানান, এসআই একরামুল জ্বরে আক্রান্ত ছিলেন বলে তার নমুনা সংগ্রহ করা হয়েছে।
সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা বলেন, উনার ১০০ ডিগ্রির মতো জ্বর এবং কাশি ছিল।
উল্লেখ্য যে, এর আগে গতকাল শুক্রবার (৫ জুন) রাতে আসা প্রতিবেদনে সীতাকুণ্ড থানার অন্য একজন এসআই এবং একজন কনস্টেবলের করোনা ভাইরাস পরীক্ষার ফল পজিটিভ আসে।  থানার পুলিশ সদস্যদের মধ্যে যাদের জ্বর আছে, তাদের কয়েকদিন আগেই ছুটি দেওয়া হয়।

ডিসি/এসআইকে/আইএস