লকডাউনকৃত এলাকায় খাদ্য-চিকিৎসা নিশ্চিত করুন : ডা. শাহাদাত

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, এলাকাভিত্তিক রেড জোন ঘোষণার পর লকডাউনকৃত এলাকার সর্বস্তরের জনসাধারণকে খাদ্য, ত্রাণ, নিত্য, প্রয়োজনীয় পণ্য ও চিকিৎসা-ঔষধ সরবরাহ নিশ্চিত করুন।  আমরা চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে চট্টগ্রামকে রেড জোন ঘোষণার দাবি জানিয়েছিলাম।  দেরিতে হলেও সরকার আংশিকভাবে রেড জোন ঘোষণার করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে।
আজ সোমবার (১৫ জুন) বিকেলে দৈনিক চট্টগ্রামে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।  তিনি আরো বলেন, শুধু রেড জোন ঘোষণা দিয়ে দায়িত্ব শেষ করলে চলবে না।  করোনা সংক্রমণ রোধ করতে হলে সে সব স্ব-স্ব এলাকায় নিত্য প্রয়োজনীয় খাদ্য, ত্রাণ, ওষুধ, চিকিৎসাসেবা নিশ্চিত পারলে এটি সফল হবে।  প্রান্তিক জনগোষ্ঠী জীবিকার সন্ধানে ঘর থেকে বেরিয়ে আসলে এই রেড জোন ঘোষণা আর লকডাউন আক্ষরিক অর্থে কোনো সুফল আসবে না।  ঘোষিত এই ১০টি ওয়ার্ডের পাশাপাশি আরও দু’টি ১৫ নম্বর দামপাড়া (বাগমনিরাম) ও ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডকেও রেড জোনের আওতায় আনতে হবে।  কেননা ইতোমধ্যেই এই ২টি ওয়ার্ডে করোনা রোগের উপসর্গ নিয়ে অনেকেই করুণ মৃত্যুবরণ করেছেন এবং এখনও পর্যন্ত এই রোগের উপসর্গ নিয়ে অনেক রোগী চিকিৎসাধীন আছেন।  তাই তিনি অনতিবিলম্বে এই দুই ওয়ার্ডকেও রেড জোন ঘোষণার দাবি জানান।
করোনা পরিস্থিতি চট্টগ্রামে দিন দিন ভয়াবহতার দিকে যাচ্ছে জানিয়ে তিনি যেসব এলাকায় রেড জোন ঘোষণা দেয়া হয়েছে সেসব এলাকার জনসাধারণকে ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখার আহ্বান জানিয়েছেন ডা. শাহাদাত হোসেন।

ডিসি/এসআইকে/আইএস