চট্টগ্রামে আরো ২৪৬ জন আক্রান্ত, মৃত্যু ৫ জনের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বাণিজ্য নগরী চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে আশঙ্কাজনক হারে।  গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৪৬ জন।  একই সময়ে মৃত্যু হয়েছে আরো ৫ জনের।  আজ শুক্রবার (২৬ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  নমুনা পরীক্ষায় যুক্ত হয়েছে আরও একটি ল্যাব। 
প্রতিবেদন সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি, বেসরকারি ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মোট ১ হাজার ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে চমেকে ৩৩৩টি নমুনা পরীক্ষা করে ৮৩ জনের, বিআইটিআইডিতে ২৭৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের, চবিতে ১৩১টি নমুনা পরীক্ষা করে ৮ জনের, সিভাসুতে ১০০টি নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়।  এছাড়া নতুন যুক্ত হওয়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০০টি নমুনায় ৬২ জন এবং ইম্পেরিয়াল হাসপাতালে ১৪৪টি নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা শনাক্ত হয়।  অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করা হয়।  এতে করোনা শনাক্ত হয় আরও ১ জনের।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ২৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।  এদের মধ্যে মহানগরে ২১২ জন এবং উপজেলায় ৩৪ জন।  গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা ভাইরাসে ৫ জনের মৃত্যু এবং সুস্থ হয়ে ১৩ জন বাড়ি ফিরেছেন বলে জানান তিনি।
সিভিল সার্জন জানান, বিআইটিআইডিতে ১৫ হাজার ২৯, সিভাসুতে ৬ হাজার ৩৭৮, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮ হাজার ৩৯৪, আইইডিসিআর সিএক্সবিতে ৬৪৩, আইএইচএল এ ১ হাজার ৪৪৪, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১ হাজার ৪৭৭, ঢাকায় ৪৬৮ এবং শেভরণে ১০০ জনেরসহ এ পর্যন্ত চট্টগ্রামে মোট ৩৪ হাজার ৭৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।  এরমধ্যে উপজেলাগুলোর ৯ হাজার ৮৩৯ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার ১৭ হাজার ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

ডিসি/এসআইকে/এসএজে