চট্টগ্রামে করোনায় আক্রান্ত হলেন আরো ১৭৮ জন

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রাম জেলাজুড়ে আরো ১৭৮ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে জেলাটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৩ হাজার ৬১ জনে।  গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যুবরণ করেনি কেউ।
মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৯৬টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৩টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩১৮টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৯৯টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে চবি ল্যাবে ২৫ জন, বিআইটিআইডিতে ১৫ জন, চমেক ল্যাবে ৭৬ জন এবং সিভাসু ল্যাবে ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।  এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৯টি নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ১১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।
জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২টি নমুনা পরীক্ষা করা হয়।  এতে ২টি নমুনাই পজেটিভ আসে।
অন্যদিকে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২০২টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৭৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।  নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৪৪ জন এবং উপজেলায় ৩৪ জন।

ডিসি/এসআইকে/ইউএস