দেশে করোনায় শনাক্তের হার ১৩.৭৭, আজ মৃত্যু ১০২

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
দেশে একদিনে করোনায় আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৭২৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৩১৪ জন এবং এখন পর্যন্ত ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ বৃহস্পতিবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭৮৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ১৬৭টি নমুনা সংগ্রহ এবং ৩৪ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৭ লাখ ৮৮ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ২৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৪ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০২ জনের মধ্যে পুরুষ ৫২ জন এবং নারী ৫০ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৬ হাজার ৭৬০ জন এবং নারী ৮ হাজার ৯৬৯ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ১১ থেকে ২০ বছরের ২ জন রয়েছেন।
মারা যাওয়া ১০২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ৮ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ৪ জন এবং ময়মনসিংহ বিভাগে রয়েছেন ৫ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৭৫ জন, বেসরকারি হাসপাতালে ২৬ জন এবং বাসায় ১ জন মারা গেছেন।

ডিসি/এসআইকে/এমএসএ