সবাইকে আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন নজরুল

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বর্তমান সরকারকে ক্ষমতা থেকে সরাতে সবাইকে আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।  তিনি বলেন, বর্তমানে দেশের যে অবস্থা, এই অবস্থায় ছাত্রদের কাছে আমাদের প্রত্যাশা বেশি।  তাদের সামনের কাতারে থাকতে হবে।  আমরাও তাদের সঙ্গে আছি।
সোমবার (১৪ ফেব্রুয়ারি) গণতন্ত্র পুনরুদ্ধারে স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  অনুষ্ঠানের আয়োজন করে নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য।  নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশ বিশ্বের গণতান্ত্রিক দেশের সম্মেলনে দাওয়াত পায় না।  বিশ্ব স্বীকার করে না যে বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ।  ইকোনমিক ইন্টেলিজেন্সের রিপোর্ট অনুযায়ী বাংলাদেশ হাইব্রিড গণতন্ত্রের দেশ।  যেখানে বিরোধীদলকে আন্দোলনে বাধা দেওয়া হয়, মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়, যেখানে স্বাধীনভাবে নির্বাচন হয় না কিন্তু নামে গণতন্ত্র থাকে, সেটাকে বলে হাইব্রিড গণতন্ত্র।
চলমান স্বৈরতান্ত্রিকতার বিরুদ্ধে ছাত্রদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, একুশের ভাষা আন্দোলন, স্বায়ত্তশাসনের আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম বা গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার লড়াইটা শুরু করে ছাত্ররা।  সেটা বেগবান হয় যখন তাদের সঙ্গে যুক্ত হয় শ্রমিক, যুব সংগঠন ও জনগণ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান।  উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপির নেতা ড. আসাদুজ্জামান রিপন, সাবেক ছাত্রনেতা এম এ জলিল, ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুনসহ অন্যান্যরা।

ডিসি/এসআইকে/এমএসএ