নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে দুই দল বসুন, জনগণকে বাঁচান : সাবেক আইজিপি শহীদুল হক

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
নির্বাচনকালীন সরকারের রূপরেখা দিয়ে দুই দল বসুন, জনগণকে বাঁচান। এমন আহ্বান জানিয়েছেন পুলিশের সাবেক আইজিপি শহীদুল হক।
বিএনপিকে উদ্দেশে করে তিনি বলেন, আপনারা নির্বাচনে আসবেন না, এটা কোনো ভালো চিন্তা নয়। সরকারের সঙ্গে বসতে হবে। আপনারা রূপরেখা দেন যে আমরা নির্বাচনকালীন সরকারে এমনটা চাই।
রবিবার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ‘স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত্বাবধায়ক সরকারের প্রাসঙ্গিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শহীদুল হক বলেন, আপনারা নির্বাচনে আসবেন না তা শোভা পায় না। ২০১৪ সালের নির্বাচনে আসেননি। নির্বাচন কিন্তু বসে নেই, নির্বাচন হয়েছে। বিশ্বজুড়ে সবাই সেই সরকারকে স্বীকৃতিও দিয়েছে। সেই ২০১৪’র তুলনায় আওয়ামী লীগ এখন ২০২২ সালে আরও অনেক শক্তিশালী।
তত্ত্বাবধায়ক সরকার চাইলে আদালতে দাবি জানানোর কথা বলে সাবেক এই আইজিপি বলেন, এখন যারা কেয়ারটেকার সরকার চান তারা আদালতে গিয়ে দাবি তুলুন। আদালত অনুমোদন না দিলে কি সেটা করা যাবে? এটা আদালত অবমাননা। আপনি রাজনীতি করবেন, দেশ চালাবেন আর আদালতের প্রতি শ্রদ্ধা থাকবে না, এটা হতে পারে না।
তিনি বলেন, যেই তত্ত্বাবধায়ক চলে গেছে সেটা আসার আর সুযোগ নেই। এখন আপনারা কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, কীভাবে ফেয়ার নির্বাচন করা যায়, সেই চিন্তা করেন।
বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এমএ মতিনের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব সউম আবদুস সামাদসহ অন্যরা।

ডিসি/এসআইকে/এমএসএ