চট্টগ্রাম নগরে শিবিরের বিশাল বিক্ষোভ মিছিল, পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ

নগর প্রতিবেদক, দৈনিক চট্টগ্রাম >>>
চট্টগ্রামে বড় মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির। আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ৯ টার দিকে কোতোয়ালি থানার নিউমার্কেট এলাকায় এই মিছিল করে তারা। তবে ঝটিকা এই মিছিলটিতে পুলিশ ধাওয়া দিলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। নেতা-কর্মীরাও দৌড়ে পালিয়ে যান।
উল্লেখ্য, সরকারের পদত্যাগ, নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা এবং নিরাপদ ক্যাম্পাসসহ সাত দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ইসলামী ছাত্রশিবির মহানগর শাখা এই ঝটিকা মিছিল বের করে। 

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির চট্টগ্রাম মহানগরের ব্যানারে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা এবং নিরাপদ ক্যাম্পাসসহ ৭ দফা দাবিতে এই মিছিল বের করা হয়। মিছিলটি নিউমার্কেট মোড় থেকে শুরু হয়ে তিনপুল মোড়ে গিয়ে সমাবেশে রূপ নেয়।
সমাবেশে বক্তারা অবিলম্বে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান এবং বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ কারারুদ্ধ রাজনৈতিক নেতা, আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি, শিবিরের কেন্দ্রীয় কার্যালয়সহ সব অফিস খুলে দেওয়াসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। এ সময় ছাত্রশিবির ঘোষিত ৭ দফা দাবি বাস্তবায়নে ছাত্রসমাজকে এক হওয়ার আহ্বান জানানো হয়।

কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এস আই) মোমিনুল হাসান বলেন, সকাল আনুমানিক সাড়ে আটটার দিকে ইসলামী ছাত্রশিবির নিউমার্কেট মোড়ে হঠাৎ করে মিছিল বের করে। কোনো ধরনের পূর্বানুমতি ছাড়াই তারা মিছিল করে। পরে পুলিশ সেখানে গেলে মিছিলকারীরা পালিয়ে যায়।
পুলিশের কোতোয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) অতনু চক্রবর্তী বলেন, ‘নিউমার্কেট এলাকায় শিবিরের নেতা-কর্মীরা জড়ো হয়েছিল। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা দ্রুত সটকে পড়ে’।

ডিসি/এসআইকে/আরএআর