সোনারগাঁওয়ের নাশতা করে ফখরুল বলে অনশন, গিয়ে আবার রাজ খাবার খাবে : কাদের

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
বিএনপির অনশন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘ফখরুল মিডিয়াকে বলছে অনশন। আর সকাল বেলা সোনারগাঁও থেকে খাবার এনে নাশতা করে। বাসায় গিয়ে কখন আবার রাজ খাবার খাবে সেই অপেক্ষায় আছে’।
আজ শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর কাওলায় সিভিল অ্যাভিয়েশন মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল নাকি শেখ হাসিনাকে আর সময় দেবে না। সময় দেওয়ার তুমি কে? সময় দেওয়ার মালিক এ দেশের জনগণ ও স্বয়ং আল্লাহ, আর কেউ নয়’।
ফখরুলকে উদ্দেশ্য করে কাদের বলেন, ‘ইদানীং আবার পিটার হাসের সঙ্গে কথাবার্তা বলে বাইরে এসে আজরাইলের সঙ্গে কথা কয়। আজরাইল নাকি আমাদের মাথার চারপাশে ঘুরতেছে। শেখ হাসিনার মাথার চারপাশে আজরাইল। হেতু কি? সময় নাই। ফখরুল শেষ পর্যন্ত আজরাইল আপনাকে আছর করেছে। আজরাইলের সঙ্গে কথা কন সরকার পতনের জন্য। পদযাত্রায় কাজ হয়নি, বিক্ষোভে কাজ হয়নি, গোলাপবাগের গরুর হাটে কাজ হয়নি। পল্টনের পদযাত্রা কাজ হয়নি। এখন আজরাইলের সঙ্গে কথা বলছে। আর কাকে দেখাবেন?’
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘নিষেধাজ্ঞা আর আসে না? এখন কর্মীদের কী বলবেন? এত দিন বলেছিলেন আমেরিকা আছে। কই নিষেধাজ্ঞা? এখন তাঁদের আর কোনো উপায় নেই। উপায় একটা আমেরিকা যদি কখনো নিষেধাজ্ঞা নিয়ে আসে। আসবে? আসবে আমেরিকা? দুই সেলফিতে কাত হয়ে গেছে। ঘুম হারাম। নতুন দিল্লি ও নিউইয়র্কের সেলফিতে ঘুম হারাম হয়ে গেছে। ফখরুল কয় রাত নাকি ঘুমায় নাই। শেখ হাসিনা নাকি আমেরিকার বিরুদ্ধে? তাহলে আমেরিকার প্রেসিডেন্ট শেখ হাসিনা ও তাঁর মেয়ের সঙ্গে দিল্লি ও নিউইয়র্কে সেলফি তুলে কেন? এরপরেও এদের লজ্জা শরম নেই’।
ক্ষমতার জন্য শেখ হাসিনা ঘোরাঘুরি করছেন মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে কাদের বলেন, শেখ হাসিনা বিদেশে কারও কাছে ক্ষমতার জন্য ঘোরাঘুরি করতে যান না। তিনি বিদেশে যান বাংলাদেশের জন্য। বাংলাদেশের জনগণের জন্য, অর্থনীতিকে বাঁচাতে। ইউরোপীয় ইউনিয়নের প্রধান প্রধানমন্ত্রীকে দাওয়াত দিয়েছেন বলেও জানান কাদের।
বাংলাদেশের অর্থনীতি ফোকলা হয়ে গেছে মির্জা ফখরুলের এমন বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘ফখরুল তোমার বিএনপি ফোকলা হয়ে গেছে, মিথ্যা কথা বলতে বলতে। কিন্তু আইএমএফ বলেছে বাংলাদেশ অর্থনীতিতে অগ্রসরমাণ দেশ। আইএমএফ বলে অর্থনীতি সঠিক, আর ফখরুল বলে ফোকলা হয়ে গেছে’।
সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান বলেছেন, ‘বিএনপি-জামায়াত নতুন করে নাশকতা সৃষ্টি করার ষড়যন্ত্র করছে। তারা আবার আগুন সন্ত্রাস সৃষ্টি করার চেষ্টা করছে। আমাদের ভয় দেখায়। মনে রাখবেন, আওয়ামী লীগ কারও ভয়ে ভীত নয়। আওয়ামী লীগ সব সময় ভয়কে জয় করে বিজয় অর্জন করেছে। এবারও সেই বিজয় অর্জন করব, ইনশা আল্লাহ’।
আওয়ামী লীগ কখনো বানরের ভেংচিতে ভয় পায় না উল্লেখ করে শাজাহান খান বলেন, ‘আওয়ামী লীগ সংগঠন জনগণের সংগঠন। সেই সংগঠনের আজকে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশের অগ্রগতি সম্পর্কে আমরা সবাই জানি। উন্নয়ন কি হচ্ছে না হচ্ছে, আমরা জানি’।

ডিসি/এসআইকে/এমএসএ