এ নির্বাচন ‘আমরা আর মামুরা নির্বাচন’ : রিজভী

দৈনিক চট্টগ্রাম ডেস্ক >>>
আগামি ৭ জানুয়ারির নির্বাচনকে ‘আমরা আর মামুরা নির্বাচন’ আখ্যা দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘৭ জানুয়ারির নির্বাচন জনগণের বা ভোটারদের নির্বাচন নয়। এ নির্বাচন হচ্ছে আমরা আর মামুরা নির্বাচন, নিজেরা নিজেরা নির্বাচন, একক নির্বাচন। এখানে ভোটাররা যেতে পারবে না’।
আজ রবিবার (৩১ ডিসেম্বর) রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে লিফলেট বিতরণ ও গণসংযোগ শেষে তিনি এসব কথা বলেন তিনি।
রিজভী বলেন, ‘কেন এ নির্বাচন করছে আওয়ামী লীগ? কারণ, তারা লুট করছে, যে সম্পদ করেছে, সম্পদ পাচার করেছে; তারা যে আজকে বিত্তবৈভবের মালিক হয়েছে, সেটি তারা বজায় রাখতে চায়। জনগণের সম্পদ লুট করে আজকে তারা শাদ্দাদের বেহেশত বানিয়েছে। তাই এ বেহেশত তারা হাতছাড়া করতে চায় না’।
জনগণকে ভোট বর্জনের আহŸান জানিয়ে রিজভী বলেন, ‘দুর্নীতিবাজদের বিরুদ্ধে, লুটেরাদের বিরুদ্ধে, খুনিদের বিরুদ্ধে অবস্থান নিন, নির্বাচন বর্জন করুন। এ নির্বাচনে কেউ ভোটকেন্দ্রে যাবেন না’।
২৬ ডিসেম্বর থেকে সারা দেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ করছে বিএনপিসহ সমমনা বিরোধী রাজনৈতিক দলগুলো। আগের ঘোষণা অনুযায়ী গত বৃহস্পতিবার এই কর্মসূচি শেষ হওয়ার কথা থাকলেও সেদিনই নতুন ঘোষণা দিয়ে শনিবার পর্যন্ত এই কর্মসূচি বাড়ানো হয়। এ দিনই আবার কর্মসূচির সময় বাড়ানোর নতুন ঘোষণা আসে। এই ঘোষণা অনুযায়ী আগামিকাল সোমবার এই কর্মসূচি শেষ হওয়ার কথা রয়েছে।
শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে লিফলেট বিতরণ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক। এ সময় তিনি সাংবাদিকদের কাছে তিনি বলেন, ‘বাংলাদেশের ইতোহাস শুধু নয়, সারা পৃথিবীর ইতোহাসে আছে, কোনো স্বৈরাচার চিরস্থায়ীভাবে ক্ষমতায় টিকে থাকতে পারে না। কোনো স্বৈরাচার, যারা গণতন্ত্রকে বিশ্বাস করে না সেই দল ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণের বিজয় নিশ্চিত, স্বৈরাচার ক্ষমতায় থাকবে না। আমাদের বিশ্বাস, জনগণ আমাদের সঙ্গে আছে, বিজয় আসবেই। ২০২৪ সালেই সরকারের পতন হবে’।

ডিসি/এসআইকে/এমএসএ