কুয়েতকে হারিয়ে বিশাল জয় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, দৈনিক চট্টগ্রাম >>>
আগের ম্যাচে নেপালকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ দারুণভাবে শুরু করেছিল বাংলাদেশ।  আজ (শনিবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে লাল-সবুজ জার্সিধারীরা উড়িয়ে দিয়েছে কুয়েতকে।  আগে ব্যাট করে মাহফিজুল ইসলামের সেঞ্চুরিতে ২৯১ রান সংগ্রহ করে বাংলাদেশ।  সেই লক্ষ্যে ২৫.৩ ওভারে মাত্র ৬৪ রানে অলআউট কুয়েত।  ফলে ২২৭ রানের বড় জয়ে সেমিফাইনালে পথে বাংলাদেশের যুবারা।
শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৩ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি বাঁধেন মাহফিজুল ও আইচ মোল্লা। ৩৯ বলে ২০ রান করে আইচ আউট হলে আরিফুল ইসলাম ক্রিজে নামেন। তিনিও বেশিক্ষণ টিকতে পারেননি, ২৪ বলে ২৩ রান করে ফিরে যান। এরপর তাজিবুল ইসলাম খেলেন ১৯ বলে ২৫ রানের ইনিংস।
তখনও একপ্রান্ত আগলে ব্যাটিং করছিলেন মাহফিজুল। দলীয় ১৯৭ রানে আউট হন এই ওপেনার। প্যাভিলিয়নে ফেরার আগে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন। ১১৯ বলে ১২ চার ও ৪ ছক্কায় ১১২ রানের ইনিংস খেলেন তিনি। এরপর মেহরাবের ২৪ বলে ৪২ ও অধিনায়ক রাকিবুলের ২১ বলে ২১ রানের ইনিংসে ৪৯.২ ওভারে ২৯১ রানে অলআউট হয় বাংলাদেশ।
কুয়েতের আব্দুল সাদিক সর্বোচ্চ ৩ উইকেট নেন।  এছাড়া মোহাম্মদ ওমর ও হেনরি থমাস নেন ২টি করে উইকেট।
২৯২ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করে কুয়েত।  অধিনায়ক মিট ভাবসার সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন।  তিনি ছাড়া মির্জা আহমেদ (১১) কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন।
বাংলাদেশের রিপন মণ্ডল ১০ রানে ৩ উইকেট নিয়েছেন। এছাড়া মেহরাব ও রাকিবুল ২টি করে উইকেট পেয়েছেন।

ডিসি/এসআইকে/এমএসএ